• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে গোলাগুলি-সংঘর্ষ, মেয়র আইভি ও সাংবাদিকসহ আহত ২০(ভিডিও)


প্রকাশের সময় : জানুয়ারী ১৬, ২০১৮, ৭:১৮ PM / ৬৩
নারায়ণগঞ্জে গোলাগুলি-সংঘর্ষ, মেয়র আইভি ও সাংবাদিকসহ আহত ২০(ভিডিও)

ঢাকারনিউজ২৪.কম, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়ায় হকারদের ফুটপাত দখলকে কেন্দ্র করে ব্যাপক গুলাগুলি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও সাংসদ একেএম শামীম ওসমান পšথীদের মধ্যকার এ পাল্টাপাল্টি হামলায় সমগ্র শহর রণক্ষেত্রে পরিনত হয়।

জানা গেছে, আওয়ামী লীগের সংসদ সদস্য  শামীম ওসমান পন্থী হকাররা ফুটপাত দখল করতে এলে নগরবাসীসহ বাধা দেন মেয়র আইভী। তখনই মেয়র পšথীদের উপর ঝাঁপিয়ে পড়ে শামীম ওসমান ও তার সমর্থকরা। এ ঘটনায় উভয় পক্ষই জড়িয়ে পড়ে সংঘর্ষে।

শেষ খবর পাওয়া পর‌্যন্ত উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ১৫ মিনিট পর‌্যন্ত গুলি বিনিময় চলে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন মেয়র আইভী, সাংবাদিক শরিফুদ্দিন সবুজ ও ফটো সাংবাদিক তাপস সাহা সহ অন্তত ২০ জন।

11

ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ এসে উপস্থিত হয়েছেন। পুলিশ উভয় পক্ষকে নিবৃত করতে পাল্টা অ্যাকশনে যায়। এসময় পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে দুই পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়।

প্রতক্ষদর্শী সূত্রে জানা গেছে, নগরবাসীকে সাথে নিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ফুটপাত রক্ষায় নগর ভবন থেকে পায়ে হেঁটে চাষাড়া অভিমুখে রওনা দেন। এসময় তাঁরা নগরীর সাধুপৌলের গির্জার কাছে এসে পৌঁছলে চাষাড়া দিক থেকে আসা একদল লোক হামলা চালায়। এতে মেয়র আহত হয়ে মাটিতে পড়ে যান।

22

প্রতক্ষদর্শীরা জানায় হামলাকারীরা হকার ও শামীম ওসমান পন্থী লোক ছিলো। তবে ঠিক কারা কারা এই হামলায় অংশ নেয় তা এখনও জানা যায়নি।

সূত্র আরও জানায়, মেয়র আইভী আহত হয়ে মাটিতে পড়ে যাওয়ার পরই তাঁর সাথে থাকা নগরবাসী উত্তেজিত হয়ে হামলাকারীদের ওপর পাল্টা হামলা চালায়। এরপরই চাষাড়ার দিক থেকে কয়েক রাউন্ড গুলি বর্ষণ হয়। পরে আইভী পন্থী লোকজনও পাল্টা গুলি করে। এতে করে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের সৃষ্টি হয়। এতে দুই সাংবাদিক শরিফুদ্দিন সবুজ, তাপস সাহ-সহ অন্তত আরও ২০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

ভিডিওটি দেখতে নিচের লিংকে ক্লিক করুন …

https://www.facebook.com/Narayanganj/videos/1676210275773064/

 

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৭:০৫পিএম/১৬/১/২০১৮ইং)