• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে না’গঞ্জে পালিত হলো বিশ্ব জনসংখ্যা দিবস


প্রকাশের সময় : জুলাই ১১, ২০১৮, ৬:৫৩ PM / ৩৭
নানা কর্মসূচীর মধ্যদিয়ে না’গঞ্জে পালিত হলো বিশ্ব জনসংখ্যা দিবস

জাহাঙ্গীর হোসেন, নারায়ণগঞ্জ : “পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নারায়ণগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৮ পালন উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি আদালত পাড়া, পুলিশ সুপার কার্যালয় ও সিভিল সার্জন কার্যালয় চত্বর প্রদক্ষিণ করে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভায় যোগ দেয়।

জেলা পরিবার পরিকল্পনার উপ পরিচালক ডা. জাহাঙ্গীর আলম প্রধানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জসিমউদ্দিন হালদার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. ফারুক হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসনে আরা বেগম ও কল্যাণী সেবা সংঘের ডা. জব্বার চিশতি।
পরিবার পরিকল্পনার সফলতার বিয়য়ের উপর প্রেজেন্টেশন উপস্থাপন করেন ডা. সেলিমা বেগম।

আলোচনা সভা শেষে বিভিন্ন ক্যাটাগরিতে মোট জনের মধ্যে পুরস্কার বিতরণ করা করা হয়। বিশ^ জনসংখ্যা দিবস-২০১৮ এ যারা পুরস্কার পেলেন তারা হলেন-শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা কাজী নূরুল ফেরদৌসী, ফতুল্লা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র। শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ হিসাবে ফতুল্লা ইউনিয় পরিষদেও পুরস্কার গস্খহণ করেন ফতুল্লা ইউপির ৬নং ওয়ার্ড সদস্য আলী আকর্ব। শ্রেষ্ঠ উপসহকারি কমিউনিটি মেডিক্যাল অফিসার মো. জাকির হোসেন, তারাব ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র। শ্রেষ্ঠ বেসরকারি ক্লিনিক, মেরীস্টোপস ক্লিনিক, চানমারি। শ্রেষ্ঠ পরিবার কল্যার সহকারি, সৈয়দা সীমা শাহনাজ, ২/গ ইউনিট ফতুল্লা ইউনিয়ন। শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. মাকছুদুর রহমান, বন্দর ইউনিয়ন। শ্রেষ্ঠ উপজেলা পরিষেদ, বন্দর ও শ্রেষ্ঠ রেসরকারি প্রতিষ্ঠান, নগর মাতৃসদন (পিএসকেপি) বন্দর।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৬:৫২পিএম/১১/৭/২০১৮ইং)