• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন

নানা আয়োজনে বাউয়েট ক্যাম্পাসের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৫, ২০২৩, ১১:৫১ PM / ২১৭
নানা আয়োজনে বাউয়েট ক্যাম্পাসের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বাগাতিপাড়া(নাটোর)প্রতিনিধি : ১৫ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে নাটোরের বাগাতিপাড়ায় বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে নানা আয়োজনে ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়। দিবসের শুরুতে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন ও সালাম প্রদান করেন যথাক্রমে-বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল (অব.) এবং ট্রেজারার কর্ণেল মোহাম্মাদ হামিদুল হক, পিএসসি (অব.)।
বাউয়েট প্লাজায় কেক কাটা এবং শান্তির প্রতীক শ্বেত কবুতর উড়ানো হয়। বাউয়েট এর সংক্ষিপ্ত ইতিহাস ও অর্জনসমূহ সংক্ষেপে তুলে ধরেন প্রক্টর এবং সিএসই বিভাগের প্রধান অধ্যাপক মোহাম্মদ গোলাম সরওয়ার ভূঁঞা। পরে সকলের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি বাউয়েট প্লাজা থেকে কদমতলা মোড় প্রদক্ষিণ করে আবার প্লাজায় এসে শেষ হয়। বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল (অব.) প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি বলেন, ‘বাউয়েট এর ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আমাদের সবার অঙ্গীকার হউক বাউয়েট এগিয়ে নেওয়ার। অগ্রযাত্রা মাত্র ২১৮ জন শিক্ষার্থী এবং ১৬জন শিক্ষক, ২৮জন কর্মকর্তা-কর্মচারী নিয়ে হাটি হাটি পা পা করে আজ শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণায় মুখোরিত এই পুর্ণাঙ্গ ক্যাম্পাস।’ তিনি এই প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন আয়োজনের জন্য সকলকে ধন্যবাদ জানান।
অন্যান্যদের মধ্যে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল মোহাম্মাদ হামিদুল হক, পিএসসি (অব.), রেজিস্ট্রার, ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা এবং নিবন্ধনকৃত শিক্ষার্থীবৃন্দ।
দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল “স্মার্ট বাংলাদেশ গঠনে বাউয়েটের ভ‚মিকা” শীর্ষক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জোহর নামাজের পর বাউয়েটের সুখ, সমৃদ্ধি ও উজ্জল ভবিষ্যত কামনা করে এবং দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীদের মধ্যে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়, সন্ধ্যায় বাউয়েট কালচারাল ক্লাবের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া সকল আবাসিক হলসমূহে এবং ফ্যাকাল্টি এন্ড অফিসার্স মেসে উন্নতমানের খাবার পরিবেশনের ব্যবস্থা করা হয়।