• ঢাকা
  • বুধবার, ১৫ মে ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন

দেশের উন্নয়নে ইমামদের ভূমিকা রাখতে হবে : আবু নাঈম ইকবাল


প্রকাশের সময় : মার্চ ৩, ২০১৯, ৭:৪৯ PM / ৩০
দেশের উন্নয়নে ইমামদের ভূমিকা রাখতে হবে : আবু নাঈম ইকবাল

সোনারগাঁ সংবাদদাতা : সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী আবু নাঈম ইকবাল বলেছেন, ‘দেশে সভ্য সমাজ গড়ে তুলতে ইমাম সাহেবরাই জনগণের কারিগর। আপনাদেরই মাদক, বাল্য বিবাহ সহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের কুফল সম্পর্কে প্রতিটি মসজিদের সকল মুসল্লিকে বুঝাতে হবে। ধর্মীয় শিক্ষার মাধ্যমেই আমাদের এমন ভাবে কাজ করতে হবে যেনো আমাদের দেশের উন্নয়ন হয়’।

রোববার(৩ মার্চ) সকালে সোনারগাঁ উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সাবেক এ কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আরো বলেন, ‘ধর্মকে অশান্ত করছে কিছু অপশক্তি। যারা ইসলামকে ব্যবহার করে দেশে অরাজকতা সৃষ্টি করে চলেছে’।

সোনারগাঁয়ের বিশিষ্ট্য শিক্ষানুরাগী ও ক্রীড়াপ্রেমী এ তরুন সমাজ সেবক ইমামদের উদ্দেশে আরো বলেন, ‘হযরত মোহাম্মদ (সাঃ) এর আমল থেকে বর্তমান পর্যন্ত কিছু খারাপ লোক আমাদের সমাজে ক্ষতি করতে চায়। তাই আমাদের এই অপশক্তিকে সমাজ থেকে ধ্বংস করতে হবে। এজন্য প্রতিটি মসজিদে সমাজ সচেতনামূলক আলোচনা করতে হবে। দেশের ভিতর যেভাবে মাদক জঙ্গির তাৎপরতা বেড়ে চলছে তা রোধ করার জন্য জ্জুমার নামাজে মুসল্লিদের কাছে আলোচনা করতে হবে। মাদক, জঙ্গি,ও সন্তাস মুক্ত করে বঙ্গবন্ধুর একটি সোনার বাংলাদেশ গড়তে পারি সে লক্ষ্যে নিয়ে আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে’।

অঞ্জন কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মো. আল-আমিন, দৈনিক আমার সংবাদ এর সোনারগাঁ প্রতিনিধি পনির ভূঁইয়া প্রমুখ।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৭:৪৮পিএম/৩/৩/২০১৯ইং)