• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন

দুঃসময়ে রাজপথের বিপ্লবী নেতা মহসিন ভূঁইয়াকে শ্রমিকলীগের গুরুত্বপূর্ন পদে চায় নেতাকর্মীরা


প্রকাশের সময় : নভেম্বর ৭, ২০১৯, ৯:৩৯ PM / ৩৪
দুঃসময়ে রাজপথের বিপ্লবী নেতা মহসিন ভূঁইয়াকে শ্রমিকলীগের গুরুত্বপূর্ন পদে চায় নেতাকর্মীরা

নারায়ণগঞ্জ সংবাদদাতা : আওয়ামীলীগের ক্রাান্তিকালে যে সকল নেতাকর্মী রাজপথে অবস্থান নিয়ে সাহসিকতার সাথে ষড়যন্ত্রমূলক বৈরী পরিস্থিতির মোকাবেলা করেছেন তার মধ্যে অন্যতম হচ্ছেন শ্রমিকলীগ নেতা মহসিন ভূঁইয়া। বিআইডব্লিউটিসির শ্রমিক-কর্মচারীদের প্রানপুরুষ মহসিন ভূইঁয়াকে জাতীয় শ্রমিকলীগের গুরুত্বপূর্ন পদে দেখতে চান তৃনমূল নেতাকর্মীরা।

আগামী ৯ নভেম্বর জাতীয় শ্রমিক লীগের জাতীয় সম্মেলন। ইতিমধ্যে কমিটিতে বিভিন্ন পদে অন্তর্ভুক্তির সম্ভাব্য হিসাবে বিভিন্ন নেতার নাম আলোচনায় এসেছে। এর মধ্যে বিআইডব্লিউটিসির ওয়ার্কার্স ইউনিয়নের বিপ্লবী নেতা মহসিন ভূঁইয়াও অন্যতম।

যে সকল কর্মকান্ডে স্বশরীরে অংশ নিয়ে বিএনপি-জামাতের মোকাবেলা করেছেন তার মধ্যে ২০১৫ সালে বিএনপি-জামাতের টানা ৯২দিনের হরতাল ও আগুন সন্ত্রাসের বিরুদ্ধে শ্রমিক কর্মচারী,পেশাজীবী ও মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের ব্যানারে খালেদা জিয়ার গুলশান কার্যালয় ঘেরাও কর্মসূচীতে গুরুত্বপূর্ন ভূমিকা রেখে ষড়যন্ত্রকারীদের রুখে দেন। এ ছাড়াও ২০১৫ সনের ১৭ ফেব্রুয়ারীতে জাতীয় প্রেসক্লাবের প্রতিবাদ সভায় বোমা হামলা, ১৮ ফেব্রুয়ারী মালিবাগ মুক্তিযোদ্ধাদের ট্রাক মিছিলে বোমা হামলা ও ১৯ফেব্রুয়ারী মতিঝিলের পতাকা মিছিলে বন্ধু হোটেল থেকে বোমা হামলা এবং পরবর্তীতে ২৩ ফেব্রুয়ারী জনতার অভিযাত্রায় মতিঝিল বকচত্বরে জাতীয় শ্রমিক লীগের সমাবেশে বোমা হামলার মুখোমুখি হন মহসিন ভূঁইয়া ও তার সহকর্মীরা।
এ ছাড়াও দলের দুঃসময়ে ১৯৯৩ সন হইতে মাওয়া- কাঠালবাড়ী (শিবচর) অঞ্চলে দীর্ঘ ১৬ বছর দায়িত্ব পালন করে জাতির পিতার সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দদের সুষ্ঠভাবে ফেরী পারাপারে উপস্থিত থেকে সার্বিক সহযোগীতা করে আসছেন।
বিগত দিনে তিনি ১৯৮৯ সাল থেকে জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভূক্ত বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়নের সক্রিয়কর্মী। ১৯৯০ সালে স্বৈরাচার বিরোধী আন্দোলন এবং ১৯৯২ সালে বিআইডব্লিউটিসিতে অনুষ্ঠিত সিবিএ নির্বাচনে নারায়ণগঞ্জ অঞ্চলে অগ্রণী ভূমিকা পালন করেন। ১৯৯৫-১৯৯৮ পর্যন্ত মাওয়া অঞ্চলে প্রতিষ্ঠিত ওয়ার্কার্স ইউনিয়নের প্রথম কমিটির সহ-সভাপতি। ১৯৯৮-১৯৯৯ পর্যন্ত মাওয়া আঞ্চলিক কমিটির সম্পাদক, ২০০০-২০০৫ পর্যন্ত বিআইডব্লিউটিসি কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক, ২০০৬-২০০৯ পর্যন্ত ওয়ার্কার্স ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক।
জাতির পিতা হাতে গড়া বিআইডব্লিউটিসি সংস্থায় ৩৪ বছর পর ২০১০ সালে প্রথম গনভোটে বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত নির্বাচিত হন। পরবর্তীতে ৫ বার বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়ন কমিটির সভাপতি নির্বাচিত হয়ে অদ্যবধি অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করছেন।
এ অবস্থায় জাতীয় শ্রমিকলীগের স্বচ্ছ রাজনীতির প্রয়োজনে মহসিন ভূঁইয়ার মত দক্ষ ও পরিচ্ছন্ন নেতাকে কেন্দ্রীয় কমিটিরগুরুত্বপূর্ন পদে আশা করছেন তৃনমূল নেতাকর্মীরা। তারা মনে করছেন শ্রমিকদের জন্যে নিবেদিতপ্র্রান ও দলের দুঃসময়ের পরীক্ষিত বঙ্গবন্ধুর সৈনিক মহসিন ভূঁইয়াকে গুরুত্বপূর্ন পদে দায়িত্ব দেয়া হলে দলের কর্মকান্ডে আরো গতিশীলতা আসবে।

(ঢাকারনিউজ২৪.কম/একেএস/৯:৩৯পিএম/৭/১১/২০১৯ইং)