• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন

দীর্ঘ কারাভোগের পর জামিনে মুক্ত হলেন সাংবাদিক লিংকন


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২, ২০২২, ৯:৪৫ PM / ৪৯
দীর্ঘ কারাভোগের পর জামিনে মুক্ত হলেন সাংবাদিক লিংকন

নারায়ণগঞ্জ সংবাদদাতা : টানা ৭৫ দিন পর জামিনে মুক্ত হলেন বীর মুক্তিযোদ্ধার সন্তান ও সাংবাদিক সৈয়দ সিফাত আল রহমান লিংকন। ২রা ফেব্রুয়ারি বুধবার বিকাল ৫টার দিকে তিনি নারায়ণগঞ্জ জেলা কারাগার থেকে বেরিয়ে আসেন। এর আগে ঢাকার উচ্চ আদালতের প্রধান বিচারক আবু জাফর সিদ্দিকীর বেঞ্চে তার জামিনের নির্দেশ দেন। পরবর্তীতে ঢাকার মহানগর দায়রা জজ আদালতে (সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে) ১লা ফেব্রুয়ারি মঙ্গলবার এক শুনানি শেষে এ জামিন মঞ্জুর করা হয়।
জানা গেছে, জাতীয় একটি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ বেশ কয়েকটি গণমাধ্যমে প্রচার হয়। যে সুত্র ধরে ওই সংবাদ প্রকাশের জের ধরে মেয়র সেলিনা হায়াৎ আইভীর ছোট ভাই আলী রেজা রিপন ২০১৭ সালের ১৫ এপ্রিল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে (আইসিটি অ্যাক্টে- ৫৭ ধারায়) নারায়ণগঞ্জ সদর মডেল থানায় নারায়ণগঞ্জ বার্তা ২৪ ডটকম এর তৎকালিন নির্বাহী সম্পাদক মাহমুদ হাসান কচিকে ১ নং বিবাদী ও নারায়ণগঞ্জ বার্তা ২৪ ডটকম এর প্রকাশক সৈয়দ সিফাত আল রহমান লিংকনকে ২ নং বিবাদী হিসেবে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করে। এছাড়াও দৈনিক ডান্ডিবার্তার সম্পাদক হাবিবুর রহমান বাদল এবং দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি রাজু আহমেদকে একই মামলায় অভিযুক্ত করে পৃথক তিনটি মামলাতে বিবাদী করা হয়।
প্রসঙ্গত, এর আগে ১৯ নভেম্বর শুক্রবার মধ্যরাত ২টার দিকে শহরের আল্লামা ইকবাল রোডস্থ বাসা থেকে সাংবাদিক লিংকনকে গ্রেফতার দেখিয়ে তুলে নেয় ফতুল্লা মডেল থানা পুলিশ। তবে ওয়ারেন্টের আগে কোন নোটিশও পাইনি বলে জানিয়েছেন ভুক্তভোগি সাংবাদিক।
উল্লেখ্য, সৈয়দ সিফাত আল রহমান লিংকন সরকার অনুমোদিত স্যাটেলাইট চ্যানেল আনন্দ টেলিভিশনের নাারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া দৈনিক সংবাদর্চচা পত্রিকায় বিশেষ প্রদিবেদক হিসেবে কর্মরত আছেন এবং নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক। এদিকে ৫৭ ধারাকে কালো আইন বলে আখ্যায়িত করেছিলো সকল পেশাদার সাংবাদিকরা। এছাড়াও মামলাটি প্রত্যাহারের দাবিতে বিভিন্ন সময়েই মানববন্ধন সহ আন্দোলন কর্মসূচী করেছেন জেলার সর্বস্তরের গণমাধ্যমকর্র্মী।