• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন

‘দহন’ এর ৪৩ সেকেন্ডের ভিডিওতে সিয়ামের ঝলক


প্রকাশের সময় : অক্টোবর ৬, ২০১৮, ৯:৩৭ PM / ৭০
‘দহন’ এর ৪৩ সেকেন্ডের ভিডিওতে সিয়ামের ঝলক

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : সিয়াম অভিনীত ‘দহন’ ছবির প্রথম ঝলক প্রকাশ পেয়েছে গত ৫ অক্টোবর। মাত্র ৪৩ সেকেন্ডের ওই ভিডিও নিয়ে কথা বলতে গিয়েই এসব কথা উঠে এলো। ছবির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া তাদের ৬ বছর পূর্তি উপলক্ষে দহনের প্রথম ঝলক প্রকাশ করেছে। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রশংসায় ভাসছেন সিয়াম।

সিয়াম ‘দহন’ নিয়ে বলেন, ‘এবার কাজ করতে গিয়ে লক্ষ করলাম, আমাদের ডিরেক্টরের (নির্মাতা) ওপর সবার কনফিডেন্স (আত্মবিশ্বাস) অনেক বেশি ছিল, যা আমাদের প্রথম ছবির শুটিংয়ের সময় দেখিনি। এটা খুব ভালো লেগেছে। ছবিটি তো বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে। আর এরকম অস্থিতিশীল পরিবেশ আমরা বছর খানেক আগেই দেখেছি, ঢাকা কিংবা তার বাইরের মানুষের জীবনযাপনে। যেহেতু গল্পটা ভিন্ন, তাই দর্শকদের ভালো লাগবে ছবিটা।’

৫ অক্টোবর ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান তাদের ফেসবুক পেজে ‘দহন’ ছবির প্রথম লুক প্রকাশ প্রসঙ্গে বলেছে, ২০১২ সালের ৫ অক্টোবর তাদের প্রথম সিনেমা ‘ভালোবাসার রং’ মুক্তি পায়। আর এ উপলক্ষেই তারা এ দিনেই ছবিটির প্রথম ঝলক প্রকাশ করেছে দিনটিকে আলাদা করে উদযাপন করার জন্য।

ছবির প্রথম ঝলক প্রকাশের পর থেকেই বেশ প্রশংসা পাচ্ছেন বলে সঙ্গে আলাপকালে জানান ছবির নির্মাতা রায়হান রাফি।

তিনি বলেন, ‘ছবিটির প্রথম ঝলক প্রকাশের পর থেকেই অনেকেই প্রশংসা করছে। তবে এটা আসলে কিছুই না। আসল ধামাকা আসছে খুব শিগগিরই।’

গত ঈদুল ফিতরে তিনি নির্মাণ করেছিলেন ‘পোড়ামন ২’। বাণিজ্যিকভাবে ছবিটি সফলতা পেয়েছে বলে দাবি করেছেন প্রযোজনার সাথে সংশ্লিষ্টরা। এরপর ফের একই জুটি নিয়ে তিনি নির্মাণ করছেন ‘দহন’। চলতি বছরের নভেম্বরের ছবিটি মুক্তির সম্ভাবনা রয়েছে।

সম্প্রতি সঙ্গে আলাপকালে ছবির প্রযোজক আব্দুল আজিজ বলেছিলেন, ৫ অক্টোবর ‘দহন’ মুক্তি দিতে চান তারা। কিন্তু নির্ধারিত সময়ে শুটিং ও আনুষঙ্গিক কাজ শেষ করতে না পারায় ছবিটি মুক্তির তারিখ পিছিয়ে দেওয়া হয়। পরে নতুন করে মুক্তির সময় নিয়ে ভাবার কথা জানান তিনি।

ছবির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া থেকে জানানো হয়েছে, এটি রাজনৈতিক নিরীক্ষাধর্মী সিনেমা। ক্ষমতা পরিবর্তনের খেলায় কোনো প্রাণ যেন অকালে ঝরে না পড়ে। এটিই ছবির মূল বক্তব্য। এতে সিয়াম একজন মাদকাসক্ত যুবকের চরিত্রে, পূজা চেরী গার্মেন্টস শ্রমিকের চরিত্রে অভিনয় করেছেন।

সিয়াম আহমেদ ও পূজা চেরী ছাড়াও এ ছবিতে আরও অভিনয় করেছেন জাকিয়া বারী মম। শুটিং শুরু আগ থেকেই ছবিটি বেশ আলোচনায়। ‘দহন’ ছবির গল্প লিখেছেন দেলোয়ার হোসেন দিল। এফডিসি, টঙ্গি বস্তি, পূবাইল, শাহবাগসহ বিভিন্ন লোকেশনে ছবির শুটিং হয়েছে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:৩৬পিএম/৬.১০.২০১৮ইং)