• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৫২ অপরাহ্ন

তৃতীয় ধাপে ১১৭ উপজেলায় ভোটগ্রহণ চলছে


প্রকাশের সময় : মার্চ ২৪, ২০১৯, ১০:০২ AM / ২৮
তৃতীয় ধাপে ১১৭ উপজেলায় ভোটগ্রহণ চলছে

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ১১৭ উপজেলায় ভোট গ্রহণ চলছে। আজ রোববার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

তৃতীয় ধাপের নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৩ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৯ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

২৫ জেলার ১১৭ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৪০ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৫৮৪ জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩৯৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ধাপে নির্বাচনে ৯ হাজার ২৯৮টি ভোট কেন্দ্রে ১ কোটি ১৮ লাখ ৮৭ হাজার ৭৫১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন।

গতকাল শনিবার আগারগাঁওস্থ নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারের তৃতীয় ধাপের উপজেলা নির্বাচন পূর্ব সংবাদ সম্মেলন করে ইসি।

সংবাদ সম্মেলনে ইসি সচিব বলেন, আমরা এখন আরো কঠোর অবস্থানে রয়েছি। যেসব উপজেলায় সমস্যা আছে বলে মনে হয়েছে, সেখানে আমরা বিজিবি ও র‌্যাবের অতিরিক্ত ফোর্স মোতায়েন করেছি। এ ছাড়া অতিরিক্ত নির্বাহী হাকিমও নিয়োগ করা হয়েছে।

তিনি বলেন, প্রথমে ১২৭ উপজেলায় ভোটের তফসিল ঘোষণা করা হয়েছিল। ৪টি উপজেলায় ভোট পিছিয়েছে। এর মধ্যে চট্টগ্রামের লোহাগড়া ও কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা নির্বাচন আদালতের আদেশে স্থগিত করা হয়েছে। আর নরসিংদী সদর ও কক্সবাজার সদরের নির্বাচনের ৩১ মার্চ চতু্র্থ ধাপের ভোটে নেওয়া হয়েছে।

অন্যদিকে, ৬ উপজেলার সবগুলো পদে প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় রোববার ১১৭ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:০২এএম/২৪/৩/২০১৯ইং)