• ঢাকা
  • সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন

তুরস্কের প্রেসিডেন্টকে প্রধানমন্ত্রীর অভিনন্দন


প্রকাশের সময় : এপ্রিল ২২, ২০১৭, ৩:১৪ PM / ১৩২
তুরস্কের প্রেসিডেন্টকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

ঢাকারনিউজ২৪.কম:

তুরস্কে প্রেসিডেন্সিয়াল পদ্ধতি কার্যকরে সংবিধান সংশোধনীর প‌ক্ষে জনগণের রায়ে বিজয়ী হওয়ায় দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার এরদোয়ানকে পাঠানো এক বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘এটি খুবই আনন্দের বিষয়। এ বিজয়ের জন্য আমি বাংলাদেশের জনগণ, সরকার এবং আমার নিজের পক্ষ থেকে আপনাকে অভিনন্দন জানাচ্ছি।’

শেখ হাসিনা বলেন, এ গণভোটে সমর্থনের মাধ্যমে প্রেসিডেন্ট এরদোগানের নেতৃত্বের প্রতি তুরস্কের জনগণের আস্থা এবং বিশ্বাসের প্রতিফলন ঘটেছে।

তিনি বলেন, আগামী দিনগুলোতে আমাদের দুই দেশের ভ্রাতৃপ্রতিম সম্পর্ক উভয় দেশের জনগণের পারস্পরিক স্বার্থে নতুন উচ্চতায় উপনীত হবে বলে আমি আন্তরিকভাবে আশাবাদী। পাশাপাশি অর্থনৈতিক, বাণিজ্যিক, প্রযুক্তিগত, শিক্ষা, প্রতিরক্ষা এবং সাংস্কৃতিক খাতে সহযোগিতা জোরদার হবে বলে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী তুরস্কের প্রেসিডেন্ট, তার পরিবারের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু এবং ভ্রাতৃপ্রতিম তুর্কি জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

গত রোববারের গণভোটে সামান্য ব্যবধানে তুরস্কের প্রেসিডেন্ট বিজয় লাভ করেন। রাষ্ট্র পরিচালিত বার্তা সংস্থার খবরে বলা হয়, গণভোটে হ্যাঁ’র পক্ষে ৫১ শতাংশ এবং না’র পক্ষে ৪৯ শতাংশ ভোট পড়ে।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম ০৩.১৩পিএম/২২//২০১৭ইং)