• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন

তিস্তা ছাড়া অন্য চুক্তি অর্থহীন: ফখরুল


প্রকাশের সময় : মার্চ ২২, ২০১৭, ৪:২০ PM / ৪৮
তিস্তা ছাড়া অন্য চুক্তি অর্থহীন: ফখরুল

ঢাকারনিউজ২৪.কম:

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন ভারত সফরে তিস্তা চুক্তি না হলে অন্য চুক্তি অর্থহীন।

তিনি বলেন, সবচেয়ে বড় কথা দেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব বিসর্জন দিয়ে কোনো চুক্তি দেশের মানুষ মেনে নেবে না।

বুধবার জিয়া পরিষদের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

২০০১ সালে যুক্তরাষ্ট্র ও ভারতের কাছে মুচলেকা দিয়ে বিএনপি ক্ষমতায় এসেছিল- গতকাল মঙ্গলবার মাগুরায় প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, এ ধরনের কথা ভিত্তিহীন ও অসত্য।

২০০১ সালে জনগণের অকুণ্ঠ সমর্থনে বিএনপি জয়লাভ করেছিল—দাবি করে মির্জা ফখরুল বলেন, তারা (আওয়ামী লীগ) যে ক্ষমতা জবরদখল করে বসে আছে, তাহলে তারাও কি ভারতের “র” আর আমেরিকার সাহায্য নিয়ে বসে আছে?’ তিনি বলেন, এ ধরনের মন্তব্য করার আগে প্রধানমন্ত্রীর ভাবা উচিত ছিল যে এ ধরনের মন্তব্য করলে দেশের ভাবমূর্তির ক্ষতি হয়। দেশের ক্ষতি হয়। রাজনীতির ক্ষতি হয়। প্রধানমন্ত্রী লাগামহীন উক্তি করেছেন বলে তিনি মন্তব্য করেন।

প্রধানমন্ত্রীর নৌকায় ভোট চাওয়ার ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাব তিনি বলেন, প্রধানমন্ত্রীর নৌকার পক্ষে ভোট চাওয়ায় প্রমাণ করে দেশে গণতন্ত্র নেই। সরকারি সব সুযোগ-সুবিধা ভোগ করে জনসভা করছেন। সেখানে তিনি নৌকা মার্কায় ভোট চাচ্ছেন। আর বিরোধীদলকে সভা-সমাবেশের অনুমতি না দিয়ে বন্দি করে রাখছেন।

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০৪.১৯পিএম/২২//২০১৭ইং)