• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:০৬ অপরাহ্ন

ঢাকা মহানগর বিএনপির সভাপতি দক্ষিণে সোহেল, উত্তরে কাইয়ুম


প্রকাশের সময় : এপ্রিল ১৯, ২০১৭, ৯:২৪ AM / ১৩৪
ঢাকা মহানগর বিএনপির সভাপতি দক্ষিণে সোহেল, উত্তরে কাইয়ুম

ঢাকারনিউজ২৪.কম:

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে তিন বছর পর দুই ভাগে ঢাকা মহানগর (আংশিক) কমিটি ঘোষণা করেছে বিএনপি। আর এই ঘোষণার মধ্যে দিয়ে প্রথমবারের মতো ঢাকা মহানগরে দুই ভাগে কমিটি দিল বিএনপি।

বিদায়ী কমিটির সদস্য সচিব হাবিব-উন নবী খান সোহেলকে সভাপতি ও কাজী আবুল বাশারকে সাধারণ সম্পাদক করে ঢাকা মহানগর দক্ষিণ শাখার ৭০ সদস্যের কমিটি দেওয়া হয়েছে।

একইভাবে এম এ কাইয়ুমকে সভাপতি ও আহসান উল্লাহ হাসানকে সাধারণ সম্পাদক করে উত্তর শাখায় ৬৬ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আংশিক কমিটির নেতাদের এক মাসের পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়েছে।

২০১৪ সালের ১৮ জুলাই ঢাকা মহানগরে মির্জা আব্বাসকে আহবায়ক ও হাবিব-উন নবী খান সোহেলকে সদস্য সচিব করে ৫২ সদস্যের আহবায়ক কমিটি দেয় বিএনপি। ওই আহবায়ক কমিটিকে এক মাসের মধ্যে ওয়ার্ড-থানা কমিটি গঠন করে পরবর্তী এক মাসের মধ্যে সম্মেলন করে মহানগরের পূর্ণাঙ্গ কমিটি গঠনের সময়সীমা বেঁধে দেয় কেন্দ্র। তবে দলীয় কোন্দলসহ নানা প্রতিকূল পরিবেশের কারণে প্রায় তিন বছরেও পূর্ণাঙ্গ কমিটি দিতে পারেনি।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম ০৯.২৪এএম/১৯//২০১৭ইং)