• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:১৩ অপরাহ্ন

ঢাকা উত্তর সি‌টি উপ-নির্বাচন : বিএনপির মনোনয়ন বিক্রি শুরু


প্রকাশের সময় : জানুয়ারী ১৪, ২০১৮, ৯:১৪ AM / ১৪৭
ঢাকা উত্তর সি‌টি উপ-নির্বাচন : বিএনপির মনোনয়ন বিক্রি শুরু

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন উপ নির্বাচনে (ডিএনসিসি) দলের মনোনয়ন বিক্রি শুরু করেছে বিএনপি। আজ রোববার সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে এই মনোনয়ন পত্র সংগ্রহ করা যাবে। আগ্রহী প্রার্থীদেরকে ১০ হাজার টাকা দিয়ে এই মনোনয়ন কিনতে বলা হয়েছে।

১৩ জানুয়ারি শনিবার রাতে চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক চলাকালে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ১৫ জানুয়ারির মধ্যে আরও ২৫ হাজার টাকাসহ মনোনয়ন ফরম দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে জমা দিতে হবে।

মনোনয়ন জমা নেয়ার পর ১৮ জানুয়ারি আগ্রহীদের মধ্য থেকে প্রার্থী চূড়ান্ত করে নির্বাচন কমিশনকে (ইসি) জানিয়ে দিবে বিএনপি। ওইদিন ইসিতে ডিএনসিসির মেয়র পদে উপ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

খোঁজ নি‌য়ে জানা গে‌ছে, এর আগেই বিএনপি মনোনীত চুড়ান্ত প্রার্থীকে ১ লাখ টাকা জামানত দিয়ে এবং ২৭ হাজার টাকায় ভোটার তালিকার সিডিসহ মনোনয়নপত্র কিনতে হবে। এই নির্বাচনে ভোট গ্রহণ হবে ২৬ ফেব্রুয়ারি।

এ‌দি‌কে শ‌নিবার রাত ৯টা ৩০ মিনিটে চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে ডিএনসিসির প্রার্থী চূড়ান্তকরণের প্রক্রিয়া নির্ধারণ করতে স্থায়ী কমিটির সঙ্গে বৈঠকে বসেন খালেদা জিয়া।

গত ১ ডিসেম্বর সাবেক মেয়র আনিসুল হকের মৃত্যুতে ডিএনসিসির মেয়র পদটি শুণ্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। একইসঙ্গে নির্বাচন কমিশনকে ভোট গ্রহণের জন্য অনুরোধ জানায়। সেই পরিপ্রেক্ষিতে এই সিটির ভোটের আয়োজন করছে নির্বাচন কমিশন।

তাবিথ আউয়াল প্রয়াত আনিসুল হকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। যদিও অর্ধেক ভোট চলার পর তাবিথ আউয়াল নির্বাচন বর্জন করেছিলেন।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:১০এএম/১৪/১/২০১৮ইং)