• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন

জাপানি নাগরিকের চুরি যাওয়া ব্যাগ উদ্ধার


প্রকাশের সময় : জুলাই ১২, ২০১৮, ১২:৪৪ AM / ৩৮
জাপানি নাগরিকের চুরি যাওয়া ব্যাগ উদ্ধার

ইখতিয়ার উদ্দীন আজাদ, নওগাঁ : নওগাঁয় ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধ বিহার পরিদর্শনে এসে জাপানি নাগরিকের চুরি যাওয়া ব্যাগ অবশেষে পুলিশের তৎপরতায় উদ্ধার হয়েছে।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, গত ৯ জুলাই বিকাল ৩টায় দুই জাপানি মহিলা হ্যারুকা টাকাহাশী (৩৩) ও আঞ্জু উরাবী (২৭) পুলিশ প্রশাসনকে অবগত না করে বদলগাছী উপজেলার ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধ বিহার পরিদর্শনে আসেন।  সেখানে পাহাড়পুর গেট সংলগ্ন সোমপুর বিল্ডিং নামীয় বাড়িতে রাতে অবস্থান করেন।
১০ জুলাই সকাল ১০টায় রুম থেকে চলে যাওয়ার সময় দেখেন তাদের একটি ব্যাগ নেই। অনেক খোঁজা-খুঁজির পর ব্যাগটি না পেয়ে পাহাড়পুর পুলিশ ফাঁড়িতে অভিযোগ করেন।

পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল ইসলাম বদলগাছী থানাকে বিষয়টি অবগত করেন। বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জালাল উদ্দীন সহকারী পুলিশ সুপার (সার্কেল) আবু সালেহ মো. আশরাফুল আলমকে জানালে তার তৎপরতায় বিভিন্ন কৌশলে পাহাড়পুর ইউনিয়নের মালঞ্চা গ্রামের ফেরদৌস হোসেন এর ছেলে নয়ন হোসেন এর নিকট হতে চুরি যাওয়া ব্যাগটি উদ্ধার করেন।

পুলিশ জানান, উদ্ধারকৃত ব্যাগটির মধ্যে বাংলাদেশী দশ হাজার টাকা, জাপানী চার ইয়েন, ইউএস দশ ডলার, মোবাইল চার্জার ১টি ও ইয়ারফোন ১টি ছিল।

এ বিষয়ে সহকারী পুলিশ সুপার (সার্কেল) আবু সালেহ মো. আশরাফুল আলম বলেন, দুই জাপানী নাগরিক যথাক্রমে হ্যারুকা টাকাহাশী (৩৩) ও আঞ্জু উরাবী (২৭) পুলিশ প্রশাসনকে না জানিয়ে পাহাড়পুর পরিদর্শনে আসেন এবং সেখানে রাত্রি যাপন করেন।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন বলেন, নয়ন হোসেনকে গ্রেফতার করা হয় এবং এ বিষয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১২:৪৩এএম/১২/৭/২০১৮ইং)