• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন

জাতীয় বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলাতে ইসলামী বিশ্ববিদ্যালয়


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৫, ২০১৯, ১১:০১ PM / ৪৯
জাতীয় বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলাতে ইসলামী বিশ্ববিদ্যালয়

সাব্বির আহমেদ, ইবি প্রতিনিধি : জাতীয় বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলা ২০১৯ অনুষ্ঠিত হচ্ছে ঢাকার বিসিএসআইআর ইনস্টিটিউটে। মেলাতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করেছে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ।

তিন দিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব ইয়াফেস ওসমান। মেলাতে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে যোগদান করেছে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়াররিং বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন খান, মনিষা ব্যানার্জি,আবু রেজা, শোভন সাহা, , মাসুম বিল্লাহ, নাহিদুল ইসলাম সহ আরো কয়েকজন। জাতীয় বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলাতে উপস্থিত ছিলেন বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়াররিং বিভাগের শিক্ষক অধ্যাপক ড.মোঃআনোয়ারুল হক, অধ্যাপক ড.মোঃমিজানুর রহমান এবং সহযোগী অধ্যাপক ড.আবু হেনা মোস্তফা জামাল।

৩ দিন ব্যাপী আয়োজিত জাতীয় বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলাতে অংশগ্রহণ করেছে ১৩ টি বিশ্ববিদ্যালয়সহ সর্বোমোট বিভিন্ন প্রতিষ্ঠানের ৮০ টি স্টল। ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে যোগদান করা বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়াররিং বিভাগের স্টল নং ১৩। পোস্টার প্রেজেন্টেশন,সিলেবাস এবং পাবলিকেশন প্রদর্শনীসহ বিভাগের লিফলেট নিয়ে স্টল সাজিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়াররিং বিভাগ।
জাতীয় বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলাতে অংশগ্রহণের বিষয়ে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়াররিং বিভাগের সহযোগী অধ্যাপক ড.আবু হেনা মোস্তফা জামাল বলেন,”আমরা এই মেলাতে শুধু একটা বিভাগ হিসেবে নয় বরং ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করেছি। আমাদের স্টলে প্রতিনিয়ত অনেক দর্শনার্থী ভিড় করছেন এবং তারা আমাদের কার্যক্রম দেখে মুগ্ধ। আমরা আমাদের স্টলে পোস্টার, পাবলিকেশন, সিলেবাস প্রদর্শন করছি এবং বিভাগের তথ্য সমৃদ্ধ লিফলেট বিতরণ করছি। মেলাতে অংশগ্রহণের মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা নতুন এক অভিজ্ঞতা অর্জন করছে যা তাদের ভবিষ্যতে কাজে লাগবে। আর আমরা মেলা হতে যেসব শিক্ষা পাচ্ছি তা আমাদের বিভাগের উন্নয়নে কাজে লাগাবো “।

উল্লেখ্য,জাতীয় বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলা ঢাকার বিসিএসআইআর চত্ত্বরে ১৪-১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হচ্ছে। মেলা সকাল ৯ টা হতে সন্ধ্যা ৭ টা পর্যন্ত চলবে।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১১:০০পিএম/১৫/২/২০১৯ইং)