• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন

জনগণের কল্যাণে অবিরাম কাজ করছেন পলাশবাড়ীর ইউএনও


প্রকাশের সময় : অক্টোবর ৩, ২০২২, ৯:১১ PM / ১৬০
জনগণের কল্যাণে অবিরাম কাজ করছেন পলাশবাড়ীর ইউএনও

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধি : সরকারি সেবা জনগণের দোড়গোড়ায় পৌঁছে দিতে অবিরাম কাজ করছেন গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামারুজ্জামান নয়ন। দেশের সাধারণ জনগণের দোড়গোড়ায় সরকারি সেবা পৌঁছে দিতে মাঠ পর্যায়ে সবচেয়ে বেশি দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ। উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ সরকারি সকল সিদ্ধান্ত সঠিকভাবে বাস্তবায়নের লক্ষ্যে সাধারণ জনগণের জন্য প্রকৃত সেবায় নিয়োজিত থাকেন। তাদের স্বাভাবিক দায়িত্বের বাহিরে গিয়েও অনেক সময় যখন সরকারি কর্মকর্তাগণ সাধারণ জনগণকে ভালো রাখার চেষ্টায় দিনরাত অবিরাম পরিশ্রম করেন। এমনই একজন জনগণের আস্থার প্রতীক সাদা মনের মানুষ সৎ নির্ভীক নিষ্ঠাবান ইউএনও গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান নয়ন।

তিনি এ উপজেলায় যোগদানে পর থেকেই সেবা এবং কাজের মাধ্যমে পলাশবাড়ীবাসীর ভালোবাসা জয় করে যাচ্ছেন। যদিও তিনি যোগদানের পর হতে সহকারি কমিশনার (ভূমি) পদটি বেশিভাগ সময়ই ফাঁকা ছিল। সে কারণে তাঁকে একদিকে ইউএনও অফিস অপরদিকে ভূমি অফিসে কাজ করতে হয়। তৃণমূল পর্যায়ের জনসাধারণের মনের কথা বলতে পারে তাঁর অফিস কার্যালয়ে। দেশে মহামারি করোনা কালীন সময় তিনি সাধারণ মানুষের সুরক্ষার জন্য ছুঁটে বেড়ান উপজেলার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। ছুঁটেছেন উপজেলার সাধারণ অসহায় পরিবারগুলোর জন্য সাহায্য সহযোগিতা নিয়ে। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় হত-দরিদ্র ভূমিহীন মানুষের জন্য বরাদ্দৃকত নির্মাণাধীন ঘরগুলোর কাজ সঠিকভাবে হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ করাসহ ঘর হস্তান্তরে অগ্রণী ভুমিকা রেখেছেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সার্বক্ষনিকভাবে সকল বিষয়ে খোলামেলা আলোচনা করেন। করোনায় ঝিমিয়ে পড়া শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে আবার সচল করার লক্ষ্যে নানা পদক্ষেপ নিয়েছেন। জন্ম নিবন্ধন কার্যক্রম নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পাদন করা ছাড়াও উপজেলা প্রশাসনের অপরাপর দপ্তরের কর্মকর্তাদের সাথে সমন্বয়ের মাধ্যমে সরকারের ঘোষিত কার্যক্রমগুলো বাস্তবায়ন করে যাচ্ছেন। পাশাপাশি উপজেলা প্রশাসনের সকল দপ্তরের অনিয়ম-দূর্ণীতি বন্ধে কঠোর ভূমিকা ছাড়াও জবাবদিহিতা নিশ্চিত করার ব্যবস্থা নিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান নয়ন বলেন, উপজেলা থেকে ইউনিয়ন পর্যায়ে দিনরাত অবিরাম কাজ করে যাচ্ছি। তারপরও আমাকে একদিকে ইউএনও অফিস অপরদিকে ভূমি অফিসে কাজ করতে হয়। মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন বাস্তবায়নে প্রদত্ত মানবিক সহায়তা সঠিকভাবে অসহায়-গরীব মানুষের কাছে পৌঁছে দিচ্ছি। সরকারি-বেসরকারী উন্নয়নমূলক কাজ সমূহ সঠিকভাবে হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ এবং পরিদর্শন করতে হচ্ছে। প্রতিটি ইউনিয়নে ডিজিটাল সেন্টারের সুবিধাসহ অন্যান্য কার্যক্রম গুলো মানুষজন সঠিকভাবে পাচ্ছে কিনা তা তদারকি অব্যাহত রয়েছে।