• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন

চোখ কপালে উঠতে পারে যে খাবারগুলোর দাম শুনে!


প্রকাশের সময় : এপ্রিল ২৬, ২০১৮, ১:২৯ PM / ১০৭
চোখ কপালে উঠতে পারে যে খাবারগুলোর দাম  শুনে!

 

ঢাকারনিউজ২৪.কম ডেস্ক : বিশ্বজুড়ে নানা খাবারের গল্প আমরা হরহামেশাই শুনে থাকি। কখনো কখনো সেসব খাবারের কথা শুনে আমরা বিস্ময়ও প্রকাশ করে থাকি। তেমনই কিছু বিস্ময়কর খাবার, যার দাম শুনলে চমকে উঠতে হয়, প্রিয়.কমের পাঠকদের জন্য তুলে ধরা হলো।

মাতসুটেক মাশরুম: মাতসুটেক মাশরুম, জাপানের একটা দেশজ খাবার। এটা খুবই দুর্লভ একটি খাবার। বর্তমানে এশিয়ার বিভিন্ন দেশেও এটা উৎপাদিত হচ্ছে। এক কিলোগ্রাম মাশরুমের দাম ৬০০ ডলার। বাংলাদেশি টাকায় যার মূল্য প্রায় ৫০,৮০৬ টাকা!

কপি লুয়াক কফি: ইন্দোনেশিয়া, ফিলিপাইন এবং দক্ষিণ ভারতে এই কফির উৎপাদন হয়ে থাকে। এটা পৃথিবীর অত্যন্ত দামি কফিগুলোর একটি। এক কিলোগ্রাম কফির দাম ২৫০ থেকে ১২০০ ডলার। বাংলাদেশি টাকায় যার মূল্য প্রায় ২১,১৬৯ টাকা থেকে ১,০১,৬১১ টাকা!

হোয়াইট পার্ল অ্যালবাইনো ক্যাভিয়ার: অ্যালবাইনো মাছের ডিম থেকে এটা তৈরি হয়। এক কিলোগ্রাম হোয়াইট পার্ল অ্যালবাইনো ক্যাভিয়ারের দাম ৮৫০০ ইউরো। বাংলাদেশি টাকায় যার মূল্য প্রায় ৮,৭৬,৯৯০ টাকা!

সোয়ালোজ নেস্ট স্যুপ: এই পাখিগুলোর বাসা তৈরি হয় তাদের মুখনিঃসৃত লালা থেকে। আর সেই লালার বাসা দিয়ে এই স্যুপ তৈরি হয়ে থাকে। এক কিলোগ্রাম স্যুপের দাম ৪,৫০০ ডলার। বাংলাদেশি টাকায় যার মূল্য প্রায় ৩,৮১,০৪৪ টাকা!
(ঢাকারনিউজ২৪.কম/এসই/১:২৫পিএম/২৬/০৪/২০১৮ইং)