• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০২:১৬ অপরাহ্ন

চুয়াডাঙ্গায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে মতবিনিময়


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৫, ২০১৯, ১:৩২ PM / ৩৮
চুয়াডাঙ্গায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে মতবিনিময়

চুয়াডাঙ্গা সংবাদদাতা : আগামী ৯ ফেব্রুয়ারি জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ।

আজ মঙ্গলবার সকালে সদর হাসপাতালের কনফারেন্স রুমে এ মতবিনিময় সভা হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন—সিভিল সার্জন ডা. খায়রুল আলম।

সভায় জানানো হয়, এবার মোট ১ লাখ ৩৫ হাজার ৭৬৪ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

মতবিনিময় সভার শুরুতেই ভিটামিন-এ নিয়ে একটি প্রামাণ্য ভিডিও চিত্র তুলে ধরেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার এসআইএমও ডা. সাজিদ ইমাম। প্রামাণ্য চিত্রে ভিটামিন-এ প্লাসের বিভিন্ন দিক তুলে ধরা হয়।

সভায় ইপিআই সুপারিনটেনডেন্ট আবদুল ওহাব জানান, স্বাস্থ্য বিভাগের হিসাব মতে, চুয়াডাঙ্গার মোট জনসংখ্যা ১২ লাখ ৩৪ হাজার ৯৫৮ জন। এর মধ্যে ৬ থেকে ১১ মাসের শিশু রয়েছে ১৫ হাজার ৬৬২ জন। ১ থেকে ৫ বছরের শিশু রয়েছে ১ লাখ ২০ হাজার ১০২ জন।

এসব শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর জন্য জেলার চারটি উপজেলায় মোট ৯৬৯টি কেন্দ্রে চালু থাকবে। স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের ১১৩ জন কর্মকর্তা কর্মচারীর তত্ত্বাবধানে কাজ করবেন ১ হাজার ৮৬৮ জন।

সিভিল সার্জন ডা. খায়রুল আলম বলেন, জেলার প্রত্যন্ত অঞ্চলের পিছিয়ে পড়া শিশুরাও যাতে এবারের ক্যাম্পেইন থেকে বাদ না পড়ে তার জন্য স্বাস্থ্য বিভাগ আগে থেকেই প্রস্তুতি সম্পন্ন করেছে।

তিনি ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের বিভিন্ন দিক তুলে ধরে প্রোগামটি সফল করতে জেলার গণমাধ্যমকর্মীদের সহযোগিতা চান।

এ সময় উপস্থিত ছিলেন, স্বাস্থ্য বিভাগের সিনিয়র হেলথ অফিসার রবজেল হক, পরিসংখ্যানবিদ আখতার হোসেন ও স্যানিটারি ইন্সপেক্টর গোলাম ফারুক।

সাংবাদিকদের মধ্যে বক্তব্য দেন—জেলা প্রেসক্লাবের সভাপতি মানিক আকবর, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম ডালিম, সাংবাদিক সমিতির সভাপতি নাসির উদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক জামান আখতার ও ডিবিসি টেলিভিশনের প্রতিনিধি জিসান আহমেদ।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১:৩৩পিএম/৫/২/২০১৯ইং)