• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন

চলে গেলেন হলিউড অভিনেতা বার্ট রেনল্ডস


প্রকাশের সময় : সেপ্টেম্বর ৭, ২০১৮, ৫:৫৫ PM / ৭৭
চলে গেলেন হলিউড অভিনেতা বার্ট রেনল্ডস

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ৮২ বছর বয়সে মারা গেলেন জনপ্রিয় হলিউড অভিনেতা বার্ট রেনল্ডস। আজ শুক্রবার ভোরে ফ্লোরিডাতে জুপিটার হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। রেনল্ডের ম্যানেজার অভিনেতার মৃত্যুর খবর প্রকাশ্যে আনেন। অসংখ্য সিনেমা এবং টেলিভিশন শোতে অভিনয় করতে দেখা গেছে তাকে।

অভিনয়ের জন্য অনেক পুরস্কারও পেয়েছেন অভিনেতা বার্ট রেনল্ডস। ‘বুগি নাইটস’-এর জন্য অস্কার মনোনীত হয়েছিলেন তিনি। পর্নোগ্রাফি ইন্ডাস্ট্রি নিয়ে এই সিনেমাটির পরিচালনায় ছিলেন পল থমাস অ্যান্ডারসন। এমি পুরস্কার জিতেছিলেন টেলিভিশন সিরিজ ‘ইভিনিং শেড’-এর জন্য। এ ছাড়া প্রশংসা কুড়িয়েছিলেন ‘ডেলিভারেন্স’ সিনেমায় অভিনয়ের জন্য।
হলিউড অভিনেতা বার্ট রেনল্ডস। ছবি: সংগৃহীত

সুদীর্ঘ অভিনয় জীবনে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বার্ট রেনল্ডস। ১৯৭৮-১৯৮২ সালে তিনি ক্যারিয়ারের মধ্যগগনে বিরাজমান ছিলেন। সম্প্রতি তিনি বেশ কিছু কাজের সঙ্গে যুক্ত ছিলেন, যার মধ্যে ‘ওয়ানস আপন এ টাইম ইন হলিউড’ উল্লেখযোগ্য। এতে ব্র্যাড পিট এবং লিওনার্ডে ডিক্যাপ্রিও অভিনয় করছেন।

বার্ট রেনল্ডস সমালোচিত ও প্রশংসিত হয়েছেন নিজের কাজের জন্য। তার অভিনীত সিনেমাগুলোর মধ্যে বিখ্যাত ‘দ্য ক্যাননবল রান’, ‘স্মোকি অ্যান্ড দ্য ব্যান্ডিটস’, ‘দ্য লঙ্গেস্ট ইয়ার্ড’ এবং ‘দ্য ম্যান হু লাভড ক্যাট ডান্সিং’।

এমি এবং গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড পাওয়ার পাশাপাশি তিনি অস্কারেও মনোনয়ন পেয়েছিলেন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৫:৫৫পিএম/৭/৯/২০১৮ইং)