• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন

ঘূর্ণিঝড়ে দুর্গতদের পাশে দাঁড়াতে নেতাকর্মীদের আহ্বান ফখরুলের


প্রকাশের সময় : মে ১৯, ২০২০, ৪:৫৭ PM / ৫৫
ঘূর্ণিঝড়ে দুর্গতদের পাশে দাঁড়াতে নেতাকর্মীদের আহ্বান ফখরুলের

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : ‘সুপার সাইক্লোন’ আম্ফান আঘাত হানলে দুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য সর্বস্তরের নেতা-কর্মীদের প্রতি আহ্বান রেখেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এই আহ্বান জানান। গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

ফখরুল বলেন, বিপদের ওপর আরেক খাঁড়ার ঘা আসছে। একটা সাইক্লোন আসছে যে, বলা হচ্ছে ক্যাটাগরি ফাইভ। খুবই বড় রকমের একটা বিপর্যয় আসতে যাচ্ছে।

তিনি বলেন, আমাদের দলের সকল নেতা-কর্মীর কাছে এই আহ্বান থাকলো এই দুযোর্গের পরপরই যেন জনগণের পাশে, দুর্গতদের পাশে দাঁড়াতে পারেন তার ব্যবস্থা তারা গ্রহণ করবেন।

বিএনপি মহাসচিব সরকারের প্রতি আহ্বান রেখে বলেন, আমরা আশা করব, কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন। প্রাণহানি যেন কম হয়, তার জন্য তারা ব্যবস্থা নেবেন এবং জনগণ যেন কিছুটা হলেও এই দুযোর্গ থেকে মুক্তি পেতে পারে, তার ব্যবস্থা নেবেন।

ঘণ্টায় ১৪০ থেকে ১৬০ কিলোমিটার বেগে বাতাসের শক্তি নিয়ে আম্ফান যখন উপকূল অতিক্রম করবে তখন উপকূলীয় দ্বীপ ও চরের নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫ থেকে ১০ ফুট বেশি উচ্চতায় জলোচ্ছ্বাস হতে পারে বলে সর্তক করা হয়েছে আবহাওয়া অধিদফতরের বুলেটিনে। চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরকে ৬ নম্বর এবং মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাবে বলেছে আবহাওয়া অধিদফতর।
(ঢাকারনিউজ২৪.কম/কেএস/৪:৫৫পিএম/১৯/৫/২০২০ইং)