• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

গ্রামের বাড়িতে জঙ্গি রিপনের মরদেহ


প্রকাশের সময় : এপ্রিল ১৩, ২০১৭, ৮:২৭ AM / ৫২
গ্রামের বাড়িতে জঙ্গি রিপনের মরদেহ

ঢাকারনিউজ২৪.কম:

ফাঁসির রায় কার্যকর করার পর জঙ্গি দেলোয়ার হোসেন রিপনের মরদেহ মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের কোনাগাঁও গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়েছে।

বুধবার (১২ এপ্রিল) দিবাগত রাত ১২টা ১৫ মিনিটে কঠোর নিরাপত্তার মাধ্যমে মরদেহবাহী অ্যাম্বুলেন্স ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দু’টি গাড়ি বাড়িতে এসে পৌঁছায়।

এর আগে, বুধবার রাত রাত ১০টা এক মিনিটে সিলেট কারাগারে জঙ্গি দেলোয়ার হোসেন রিপনের ফাঁসি কার্যকর করা হয়।

উলে­খ্য, ২০০৪ সালের ২১ মে সিলেটে হজরত শাহজালালের (রহ.) মাজারে গ্রেনেড হামলায় আনোয়ার চৌধুরীসহ আরও অনেকে আহত হন। নিহত হন পুলিশের দুই কর্মকর্তাসহ তিনজন। পরে পুলিশ বাদী হয়ে সিলেট কোতোয়ালি থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে।

২০০৭ সালের ৩১ জুলাই হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশের (হুজি-বি) নেতা মুফতি আবদুল হান্নানসহ চারজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়া হয়। পরবর্তীতে সম্পূরক চার্জশিটে আরেক জঙ্গি মঈন উদ্দিন ওরফে আবু জান্দালের নাম অন্তর্ভুক্ত করা হয়।

২০০৮ সালের ২৩ ডিসেম্বর বিচারিক আদালত মুফতি হান্নান, শরীফ শাহেদুল আলম ওরফে বিপুল ও দেলোয়ার হোসেন ওরফে রিপনকে মৃত্যুদণ্ড এবং মহিবুল্লাহ ওরফে মফিজুর রহমান ওরফে মফিজ ও মুফতি মঈনউদ্দিন ওরফে আবু জান্দালকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

এরপর উচ্চ আদালতে তারা আপিল করলে গত বছরের ৭ ডিসেম্বর নিম্ন আদালতের রায় বহাল রাখেন হাইকোর্ট। এরপর তারা রিভিউ আবেদন করলে সেটাও গত ২২ মার্চ খারিজ করে দেন আপিল বিভাগ। পরে মুফতি হান্নান রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইলে সেটাও প্রত্যাখ্যান করা হয়।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০৮.২৬ পিএম/১৩//২০১৭ইং)