• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফয়সাল হাবিব সানি’র খোলা চিঠি ভাইরাল!


প্রকাশের সময় : নভেম্বর ১৬, ২০১৯, ৪:৫৫ PM / ৩০
গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফয়সাল হাবিব সানি’র খোলা চিঠি ভাইরাল!

এম শিমুল খান, গোপালগঞ্জ : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ভর্তিচ্ছু শিক্ষার্থীদের উদ্দেশ্য করে লেখা বর্ষসেরা তরুণ কবি অ্যাওয়ার্ড-২০১৯ প্রাপ্ত জনপ্রিয় তরুণ কবি ফয়সাল হাবিব সানি’র খোলা চিঠি ভাইরাল হয়েছে।
নিম্নে তার লেখা খোলা চিঠিটা হুবহু তুলে ধরা হলো: প্রিয় তারুণ্য, জাতির জনক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তীর্থভূমি গোপালগঞ্জে তোমাদের পদচারণা আমাদের মুগ্ধ, অভিভূত ও গর্বিত করেছে। তোমাদের পদার্পণে ধন্য হয়েছে এই মহান নেতার নামে নামঙ্কিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ৫৫ একরের অলিগলি। তোমরা আমাদেরকে ঋণী করেছো। তোমাদের সহযোগিতায় সব সময় অগ্রণী ভূমিকা পালন করেছে অত্র বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীসহ ত্যাগী ও পরিশ্রমী ছাত্রলীগ কর্মীবৃন্দ।
মানবতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গোপালগঞ্জের জনমানুষের নেতা প্রাণ প্রিয় অভিভাবক শেখ ফজলুল করিম সেলিম ও তার সুযোগ্য সন্তান ব্যারিস্টার শেখ ফজলে নাঈমের হাত ধরে গোপালগঞ্জ এগিয়ে চলেছে তারুণ্যের নব উদ্দীপনায়। আর এই গোপালগঞ্জে তোমাদের বাঁধভাঙা তারুণ্যের প্রাণরসের উল্লাস ও দুর্দমনীয় উদ্দাম আমাদেরকে প্রলুব্ধ করেছে চেতনার মায়াজালে। সর্বোপরি, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গকন্যা মমতাময়ী জননেত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কল্পে তাঁর মেধা, প্রজ্ঞা ও সততার মতাদর্শকে অবলম্বন করে নিরন্তর পরিশ্রম করে যাচ্ছেন যা এই বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য আশার বাণী স্বরুপ।
তোমরা হয়ে ওঠো প্রোজ্জ্বল আলোক রশ্মির জ্যোতির্ময় কিরণের প্রজ্জ্বলিত শিখা। তোমাদের চিন্তশক্তি, প্রাণচাঞ্চল্য ও যৌবনের উন্মীলিত ঐশ্বর্য পরবর্তী বশেমুরবিপ্রবিয়ানদের জন্য হয়ে ওঠে যেন আদর্শেও মূল স্তম্ভ। তোমরা আবারও ফিরে আসবে আমাদের মাঝে। তোমাদের পদধূলিতে আবারও মুখর হয়ে উঠবে এই বিশ্ববিদ্যালয়ের ৫৫ একরের গর্ভপৃষ্ঠ প্রত্যাশা থাকবে নিরন্তন। তোমাদের প্রতি অনিঃশেষ শুভকামনা ও অকৃত্রিম ভালোবাসা রইলো।