• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠিত


প্রকাশের সময় : জানুয়ারী ১, ২০২০, ৪:১২ PM / ৩৭
গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠিত

এম শিমুল খান, গোপালগঞ্জ : গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের নবাগত ছাত্র-ছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠান বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: ছাদেকুল আরেফিন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ও সভাপতি নবাগত শিক্ষার্থীদের লাল গোলাপ দিয়ে বরণ করে নেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মো: ছাদেকুল আরেফিন সত্যিকারের মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে নবাগত শিক্ষার্থীদের নিয়মিত লেখা-পড়ার আহবান জানান।
অনুষ্ঠানের সভাপতি ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: শাহজাহান জাতির জনকের নামে প্রতিষ্ঠিত এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য নবাগত শিক্ষার্থীদের অভিনন্দন জানান এবং সৃষ্টিশীল পড়ালেখার প্রতি গুরুত্বারোপ করেন।
এছাড়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জীব বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম এ সাত্তার, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো: আব্দুর রহিম খান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর রফিকুন্নেসা আলী, আইন অনুষদের ডীন মো: আব্দুল কুদ্দুস মিয়া, মানবিকী অনুষদের ডীন মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়া, রেজিস্ট্রার প্রফেসর ড. মো: নূরউদ্দিন আহমেদ, প্রক্টর ড. রাজিউর রহমান, শিক্ষার্থী কল্যাণ পরিচালক কাজী মসিউর রহমান, শেখ রেহানা হলের প্রভোস্ট মো: রোকনুজ্জামান, সিএসই বিভাগের সভাপতি ড. সালেহ আহমেদ প্রমুখ।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী, আমন্ত্রিত অতিথি, অভিভাবকবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এ বছর ৩৪টি বিভাগের ২৭৪৫জন শিক্ষার্থী ভর্তি হয়েছে।
উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যানারে ব্যাবহার না করেই গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০ নবীনবরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় আগত অতিথিদের বলতে শোনা যায়, বর্তমানে কোন পথে যাচ্ছে গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।