• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ১০:১৫ অপরাহ্ন

গুণিজন সম্মাননায় ভূষিত হলেন কাউন্সিলর মতিউর রহমান


প্রকাশের সময় : ডিসেম্বর ১, ২০১৮, ১১:২৭ PM / ৩৭
গুণিজন সম্মাননায় ভূষিত হলেন কাউন্সিলর মতিউর রহমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি : রাজনীতি ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য গুণিজন সম্মাননায় ভূষিত হলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ ও সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী যুবলীগের সভাপতি আলহাজ্ব মো. মতিউর রহমান মতি। জাতীয় অনলাইন নিউজ পোর্টাল ‘ঢাকারনিউজ২৪.কম’ এর দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত গুণিজন সম্মাননা অনুষ্ঠানের অংশ হিসেবে তাঁকে এই সম্মাননা পদক প্রদান করা হয়।

১ ডিসেম্বর (শনিবার) বেলা ১২টার দিকে সিদ্ধিরগঞ্জে অবস্থিত আলহাজ্ব মতিউর রহমানের নিজস্ব কার্যালয়ে উপস্থিত হয়ে পত্রিকাটির প্রকাশক-সম্পাদক সোনিয়া দেওয়ান প্রীতি এ সম্মাননা পদক তার হাতে তুলে দেন।

প্রসঙ্গত, গত ২০ অক্টোবর বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুণি মিলনায়তনে দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ‘জাতীয় নির্বাচনে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা ও গুণিজন সম্মাননা এবং সৌদি আরবে নির্যাতিত নারী শ্রমিকদের পুনর্বাসনের লক্ষ্যে একটি করে সেলাই মেশিন দেয়ার আয়োজন করে পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘ঢাকারনিউজ২৪ডটকম’। বিশিষ্ট মানবাধিকার কর্মী এবং পত্রিকাটির প্রকাশক ও সম্পাদক সোনিয়া দেওয়ান প্রীতির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক পররাষ্ট্র মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ডাঃ দীপু মনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এ্যাড. মোল্লা মোঃ আবু কাওছার, বাংলাদেশ আওয়ামী যুবলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক কামরান শাহিদ প্রিন্স মহাব্বাত, বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট ফোরাম এর মহাসচিব রেজাউল ইসলাম রাজু, কুয়েত আওয়ামী লীগের উপদেষ্টা মো. সায়েদ আলী মাহবুব হোসেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি আরজু রহমান ভুঁইয়া, কুড়িগ্রাম জেলা যুবলীগের আহ্বায়ক ও সাবেক সাবেক সাধারন সম্পাদক আলহাজ্ব এডভোকেট রুহুল আমিন দুলাল, নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহফুজুর রহমান কালাম, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক আনোয়ার হোসেন জীবন।

তবে চিকিৎসার জন্য দেশের বাইরে থাকায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি গরীব-দুঃখি মানুষের প্রিয় নেতা আলহাজ্ব মো. মতিউর রহমান মতি।

উল্লেখ্য, অালহাজ্ব মতিউর রহমান মতি তার নির্বাচিত এলাকা নাসিক এর ৬নং ওয়ার্ডের মানুষের কল্যানে সব সময় কাজ করে যাচ্ছেন। এলাকাবাসীও তাকে মনে প্রাণে ভালবাসেন, কারণ তিনি অন্যায়ের বিরুদ্ধে এবং সত্য ও ন্যায়ের পক্ষে সর্বদাই সচেষ্ট। পাশাপাশি দল-মত নির্বিশেষে যে কারো বিপদে ছুটে যান। সাধ্যমত চেষ্টা করেন সবার পাশে দাঁড়াতে। তিনি গরীব দুঃখীদের সাধ্যমত আর্থিক সাহায্য সহযোগিতা করেন। নিজ অর্থয়ানে আদমজী বিহারী কলোনীর পানির কল বসানো, পানি নিষ্কাশনের ব্যবস্থা করা এবং কাঁচা রাস্তা পাকা করা, সুমিলপাড়াবাসীর নিরাপদ পানি ও গ্যাসের দাবি অনুযায়ী অত্র এলাকায় নিজে বসে থেকে গ্যাস লাইনের ব্যাবস্থা করা থেকে শুরু করে ৬নং ওয়ার্ডকে সন্ত্রা ও মাদক মুক্ত এলাকা হিসেবে গড়ে তুলেছেন তিনি।

তাঁর বাবা সুমিলপাড়া ইউনিয়ন পরিষদের প্রাক্তন মেম্বার মরহুম বাদশা মাদবরও ছিলেন এলাকাবাসী জন্য এক আর্দশ। তারই সুযোগ্য সন্তান হিসেবে আলহাজ্ব মতিউর রহমান মতি সিদ্ধিরগঞ্জের বিভিন্ন এলাকার মসজিদ, মাদ্রাসা, এতিমখানা সহ নিজ নির্বাচিত এলাকা ও এর বাইরে আশপাশের অনেক এলাকার উন্নয়নে আর্থিক সহযোগীতা সহ গরীব পরিবারের মেয়েদের নিজ উদ্যোগে বিয়ে দিয়ে তার পিতার মতো আর্দশবান হিসেবে নিজেকে পরিচিত করে তুলেছেন। তাই ঢাকারনিউজ২৪.কম এর দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে তাঁকে এ সম্মাননা পদকে ভূষিত করেন।

 

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/এসডিপি/১১:৩০পিএম/১/১২/২০১৮ইং)