• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

খুবি’তে ‘ডেভেলপমেন্ট ফিয়াস্তা’ ডিএস-এর কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সংবর্ধনা


প্রকাশের সময় : মার্চ ৬, ২০১৯, ১০:৫৭ PM / ১৪৮
খুবি’তে ‘ডেভেলপমেন্ট ফিয়াস্তা’ ডিএস-এর কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সংবর্ধনা

মো. রমজান শেখ, খুলনা বিশ্ববিদ্যালয় : খুলনা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ (ডিএস) ডিসিপ্লিন তাদের কৃতি শিক্ষার্থীদের আর্থিক অনুদান ও খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান উপলক্ষে ‘ডেভেলপমেন্ট ফেইস্ট’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে ।ডিএস ডিসিপ্লিন প্রধান কাজী হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর মোছাঃ তাছলিমা খাতুন এবং ছাত্র বিষয়ক পরিচালক মোঃ শরীফ হাসান লিমন।

এ উপলক্ষে সকালে কবি জীবনানন্দ দাশ একাডেমিক ভবনের সামনে থেকে বর্ণাঢ্য এক শোভাযাত্রা বের করা হয়।এসময় সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের প্রধানসহ সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনের ইউআরপি ডিসিপ্লিনের লেকচার থিয়েটারে মূল অনুষ্ঠানটি আয়োজিত হয়।

ট্রেজারার তাঁর বক্তব্যে বলেন, “যে কোনো কাজে সফল হতে হলে একতা, আত্মশক্তি ও দৃঢ় মনোবল প্রয়োজন। ডিএস নিজেদেরকে একটি পরিবার হিসেবে গড়ে তুলেছে ফলে আজকের এই সফলতা।”বক্তব্য অনুষ্ঠান শেষে কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের আর্থিক অনুদান ও ক্রেস্ট প্রদান করা হয়।

মেয়েদের আন্তঃডিসিপ্লিন ভলিবল প্রতিযোগিতায় ডিএস ২০১৫,২০১৭,২০১৮ ও ২০১৯ সালে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এ বছর প্লেয়ার অব্ দ্যা ফাইনাল হওয়ার গৌরব অর্জন করে রাসমিয়া সুলতানা এবং প্লেয়ার অব্ দ্যা টুর্নামেন্ট তিথি সাহা। কৃতি শিক্ষার্থীদের মধ্য থেকে শ্রেষ্ঠ নৈয়ায়িক আনমন রহমান অনুষ্ঠানে বক্তব্য রাখেন। চ্যাম্পিয়ন দলের সদস্য পম্পি পাল বলেন, “চ্যাম্পিয়ন হওয়ার আনন্দের সাথে শিক্ষকদের এই স্বীকৃতি ভবিষ্যতে শক্তি হয়ে থাকবে।”

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:৫৭পিএম/৬/৩/২০১৯ইং)