• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন

কোয়ার্টার ফাইনালে আবাহনী


প্রকাশের সময় : অক্টোবর ৩০, ২০২৩, ১১:৪৯ PM / ২৫৩
কোয়ার্টার ফাইনালে আবাহনী

ঢাকারনিউজ : গোপালগঞ্জে আবাহনী জয়রথে উঠেছিল স্থানীয় নাবিব নেওয়াজ জীবন ও রবিউল হাসানের গোলে বিমানবাহিনীকে হারিয়ে। সোমবার (৩০ অক্টোবর) ঢাকায় রহমতগঞ্জের বিপক্ষে আকাশী-নীলদের জেতালেন দুই বিদেশি। পরপর দুই জয়ে আবাহনীও নিশ্চিত করলো মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপ ফুটবলের কোয়ার্টার ফাইনাল।

১৩ দলের টুর্নামেন্টে চার দলের গ্রুপে আবাহনী। তাই ‘বি’ গ্রুপ থেকে শেষ আটের টিকিট পাওয়ার দৌড়টা একটু লম্বা। দুই ম্যাচ জয়ের পর আবাহনীর আর কোনো হিসেবই থাকলো না।

অন্য তিন দল থেকে কে উঠবে, তা নির্ধারণ হবে পরের দুই ম্যাচে। আবাহনী তৃতীয় দল হিসেবে উঠে গেলো শেষ আটে। বিকেল নকআউট পর্ব নিশ্চিত হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবের।

বসুন্ধরা কিংস অ্যারেনায় আবাহনী ম্যাচ জিতেছে দ্বিতীয়ার্ধের দুই গোলে। ৭৬ মিনিটে ভিনসেন্ট অ্যান্ড গ্রাডিনেসের ফরোয়ার্ড স্টুয়ার্ট কর্নেলিয়াস গোল করে এগিয়ে দন আবাহনীকে।

৮৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলের জোনাথন ফার্নান্দেজ রেইস। গোল আর বাড়াতে পারেনি ক্রুসিয়ানির দল। ২-০ ব্যবধানের জয়ে নিয়েই মাঠ ছাড়ে সাবেক চ্যাম্পিয়নরা।

আবাহনী গ্রুপসেরা হয়ে কোয়ার্টার ফাইনাল খেলবে নাকি রানার্সআপ হয়ে তার নির্ভর করছে শেখ রাসেলের বিপক্ষে তাদের ২ নভেম্বরের ম্যাচের ওপর। ওই ম্যাচ ড্র করলেই আবাহনী গ্রুপ চ্যাম্পিয়ন। হারলে রাসেল গ্রুপসেরা হয়ে উঠে যাবে কোয়ার্টারে।

আবাহনীর কাছে হারলেও কোয়ার্টারে ওঠার সম্ভাবনা শেষ হয়ে যায়নি রহমতগঞ্জের। তারা শেষ ম্যাচে বাংলাদেশ বিমানবাহিনীকে হারালে এবং শেখ রাসেল ক্রীড়া চক্র আবাহনীর কাছে বড় ব্যবধানে হারলে কপাল খুলে যাবে পুরনো ঢাকার ক্লাবটির।