• ঢাকা
  • সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন

কার্গোর ধাক্কায় ডুবছে এম ভি গ্রীন লাইন, প্রাণ রক্ষা ৬০০ যাত্রীর


প্রকাশের সময় : এপ্রিল ২২, ২০১৭, ৭:১০ PM / ৩৫
কার্গোর ধাক্কায় ডুবছে এম ভি গ্রীন লাইন, প্রাণ রক্ষা ৬০০ যাত্রীর

ঢাকারনিউজ২৪.কম:

ঢাকা-বরিশাল পথে চলাচলকারী দ্রুতগামী জলযান এম ভি গ্রীন লাইন-২ (ওয়াটার ওয়েজ)-এর বালু বোঝাই একটি কার্গোর (বাল্কহেড) ধাক্কা খেয়ে তলিয়ে যাচ্ছে। সংঘর্ষের পর কার্গোটিও ডুবে গেছে। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হলেও প্রায় ৬০০ যাত্রীর সবাই অক্ষত আছেন।

শনিবার বিকেল সাড়ে তিনটার দিকে বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া এলাকা সংলগ্ন কীর্তনখোলা নদীতে এ দুর্ঘটনা ঘটে। এরই মধ্যে কিনারে ভিড়ানো জলযানটি ধীরে ধীরে ডুবে যাচ্ছে।

গ্রিনলাইন-২-এর কয়েকজন যাত্রী জানান, কার্গোটি ঢাকা থেকে বরিশালের দিকে আসছিল। অপরদিকে বিকেল তিনটায় যাত্রী নিয়ে বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল এম ভি গ্রিনলাইন-২। এটি চরবাড়িয়ার ভাঙন কবলিত এলাকা পার হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা কার্গোটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে কার্গোটি ডুবে যায়। সংঘর্ষে গ্রীন লাইনের সামনের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয় ও তলা ফেটে যায়। তলা ফেটে পানি উঠতে থাকলে ভেতরে থাকা যাত্রীরা আতঙ্কে চিৎকার শুরু করেন। একপর্যায় লঞ্চটি চরবাড়িয়া এলাকায় ভিড়িয়ে যাত্রীদের কিনারে নামিয়ে দেয়। তবে তলা ফেটে যাওয়ায় লঞ্চটি ক্রমশ ডুবে যাচ্ছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারী দল পৌঁছেছে।

বরিশাল নৌপুলিশের উপপরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম জানান, কার্গোটিতে ছয়জন এবং গ্রীন লাইনে অন্তত ৬০০ যাত্রী ছিলেন। তাদের সবাইকে উদ্ধার করা হয়েছে।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম ০৭.০০পিএম/২২//২০১৭ইং)