• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন

করোনাভাইরাস : কোয়ারেন্টাইনে নারায়ণগঞ্জের ৪০ জন


প্রকাশের সময় : মার্চ ১০, ২০২০, ৭:৫৭ PM / ৪৫
করোনাভাইরাস : কোয়ারেন্টাইনে নারায়ণগঞ্জের ৪০ জন

নারায়ণগঞ্জ সংবাদদাতা : করোনাভাইরাস এর সন্দেহ থাকায় নারায়ণগঞ্জের ৪০ জনকে নিজ নিজ বাসায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
এছাড়া ঢাকায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) ইতালি ফেরত জেলার ২জন চিকিৎসাধীন রয়েছেন। তারা এই ৪০ জনের সংস্পর্শে এসেছিলেন। ফলে আক্রান্ত হয়েছে কি না তা পরীক্ষা করতে তাদেরকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে তারা নিজ নিজ বাড়িতেই রয়েছেন। তাদের পাশে আইইডিসিআর’র কর্মকর্তা ছাড়া কাউকে ভিড়তে দেয়া হচ্ছে না।

মঙ্গলবার (১০ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ জেলা ১০০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল সার্জন আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, যেহেতু আক্রান্ত ২জন ওই ৪০ জনের সংস্পর্শে ছিলেন তাই অহেতুক ভয়ভীতি এড়াতে তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এদিকে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকারের নির্দেশনায় সারাদেশের মতো নারায়ণগঞ্জেও কোয়ারেন্টাইনের জন্য ৫০ শয্যা প্রস্তুত রাখা হয়েছে। শহরের শায়েস্তা খান সড়কে নির্মিত জুডিশিয়াল ভবনে ওই ৫০টি শয্যার ইউনিট খোলা হয়েছে। এর আগে শহরের ১০০ শয্যা ও ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ৫টি করে ১০ শয্যার ব্যবস্থা করা হয়েছিল। এখন এ ১০ শয্যার সঙ্গে নতুন করে ৫০ শয্যা যুক্ত হয়েছে। এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে নারায়ণগঞ্জের ৩০০ শয্যা হাসপাতাল ও নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে (১০০ শয্যা হাসপাতাল) ৫টি করে ১০টি শয্যা কোয়ারেন্টাইন ইউনিটের ব্যবস্থা করা হয়।

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/৭:৫৭পিএম/১০/৩/২০২০ইং)