• ঢাকা
  • সোমবার, ২০ মে ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন

ওসি আসলামের নির্দেশে মহিলা ভাইস চেয়ারম্যানকে মারধর ও আটক


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৩, ২০২০, ৫:৪৭ PM / ৩৩
ওসি আসলামের নির্দেশে মহিলা ভাইস চেয়ারম্যানকে মারধর ও আটক

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানা থেকে আসামি ছাড়িয়ে নিতে গিয়ে দায়িত্বরত পুলিশ সদস্যদের মারধর ও খারাপ আচরণ করার অভিযোগে মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনিরকে আটক করেছে পুলিশ। তিনি নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় সময় ফতুল্লা মডেল থানায় এ ঘটনা ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি পুলিশ হেফাজতে রয়েছেন।

ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনিরকে আটকের সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আটককৃত এক আসামিকে জোরপূর্বক ছাড়িয়ে নিতে গিয়ে থানায় দায়িত্বরত পুলিশ সদস্যদের মারধর ও খারাপ আচরণ করায় মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনিরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

তিনি আরও বলেন- আটককৃত ফাতেমা মনির নানা সময়ে বিভিন্ন বির্তকিত কর্মকাণ্ডে জড়িয়ে ব্যাপক ভাবেই সমালোচনার জন্ম দেন।
পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে এক আসামিকে ছাড়িয়ে নিতে ফতুল্লা মডেল থানায় যান মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির। একপর্যায়ে থানা হাজতের দায়িত্বে থাকা কনস্টেবলের নিকট থেকে লকারের চাবি কেড়ে নিয়ে হাজতের তালা খোলার চেষ্টা করেন তিনি। এসময় অন্য কনস্টেবলরা বাধা দেয়ার চেষ্টা করলে তাদের মারধর করেন অভিযুক্ত মহিলা ভাইস চেয়ারম্যান। খবর পেয়ে থানার ওসি এসে ফাতেমা মনিরকে আটক করেন।

এদিকে প্রত্যক্ষদর্শী ফতুল্লা থানা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পিয়ারী বেগম জানান, মহিলা আওয়ামীলীগের ওই সদস্য বাদীর কাছ থেকে তার ধারে দেয়া ৫ লক্ষ্য টাকা চাইতে গেলে গত ১ বছর যাবত নানাভাবে তাকে নাজেহাল করে আসছিল। এরই সূত্র ধরে অভিযোগের ভিত্তিতে ওই আওয়ামীলীগ নেত্রীকে বুধবার দিবাগত রাতে গ্রেফতার করে থানায় আনা হয়। বিষয়টি জানাজানির পর বৃহস্পতিবার দুপুরে অন্যান্য নারী কর্মীদের সাথে নিয়ে ফাতেমা মনির তাকে দেখতে গেলে ওই নারীর গায়ে উড়না দেখতে পায়না এবং জানতে পারে সারারাত পুলিশ তাকে টর্চার করেছে। এসব জানার পর প্রতিবাদ করলে এক পর্যায়ে ওসি আসলামের নির্দেশে ফাতেমা মনিরকে ধরে উপস্থিত ৩/৪জন পুলিশ মারধর করে তার হাতের একটি আঙ্গুল ভেঙে দেয়। পরে তার মোবাইল ছিনিয়ে নিয়ে তাকে আটক করে রাখা হয়।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৫:৪৮পিএম/১৩/২/২০২০ইং)