• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন

এবার শ্রীদেবীর জীবনী নিয়ে হবে বই প্রকাশ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১২, ২০২৩, ১১:০৭ PM / ২১৫
এবার শ্রীদেবীর জীবনী নিয়ে হবে বই প্রকাশ

বিনোদন ডেস্ক : বলিউডের আশির দশকের তুমুল জনপ্রিয় নায়িকার শ্রীদেবী। ২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি তিনি পরপারে পাড়ি জমান। তবে তাকে এখনও মনে রেখেছেন সিনেমাপ্রেমীরা।

শ্রীদেবীর দর্শক ও অনুরাগীদের কথা ভেবে বায়োপিক নির্মাণের কথা কয়েকবার শোনা গিয়েছিল। তবে তা এখনও আলোর মুখ দেখেনি। কিন্তু এবার তাকে নিয়ে বই প্রকাশের ঘোষণা দিলেন তার স্বামী ও প্রযোজক বনি কাপুর। শ্রীদেবীর মৃত্যুর প্রায় পাঁচ বছর পরে ঘোষণা করা হলো জীবনী গ্রন্থ প্রকাশের।

এ প্রসঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে বিবৃতি দিয়ে বনি কাপুর জানালেন, ওয়েস্টল্যান্ড বুকস থেকে প্রকাশিত হবে এ বই। বইয়ের নাম, ‘শ্রীদেবী: দ্য লাইফ অফ আ লেজেন্ড’।

বনি কাপুর বিবৃতিতে আরও জানান, এই বই লিখছেন গবেষক, লেখক ও কলামিস্ট ধীরাজ কুমার। বনির কথায়, ‘ধীরাজকে শ্রীদেবী নিজের পরিবারের সদস্যের চোখে দেখতেন। আমরা খুব খুশি হয়েছি যে, এমন কেউ বইটি লিখছেন, যিনি তার জীবন ও তার কজের প্রতি সুবিচার করতে পারবেন।’

উল্লেখ্য, শ্রীদেবী প্রায় ৫০ বছরের কর্মজীবনে ৩০০ বেশি সিনেমায় অভিনয় করেছেন। অভিনয়ে অনন্য অবদানের জন্য তিনি পদ্মশ্রী পুরস্কার লাভ করেছিলেন। হিন্দির পাশাপাশি দক্ষিণী সিনেমাতেও সমান তালে কাজ করেছেন।