• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন

‘এখন নিশ্চয়ই লোকে বাংলাদেশে আসতে উৎসাহী হবে’


প্রকাশের সময় : জুন ৫, ২০১৭, ১০:২০ AM / ৫০
‘এখন নিশ্চয়ই লোকে বাংলাদেশে আসতে উৎসাহী হবে’

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : শনিবার লন্ডনে যখন সন্ত্রাসী হামলার ঘটনা ঘটলো বাংলাদেশ দল তখন ওই শহরেই। এমনিতে খেলোয়াড়রা হোটেল থেকে বের হন না। এই ঘটনার পর তো আরেকটু সতর্ক হতে হয়েছে। তবে যা ঘটছে ইংল্যান্ডে তার জন্য দেশটির জন্য সহমর্মীতা আছে মাশরাফি বিন মুর্তজার। ‘এই ঘটনা বিশ্বের সবখানেই ঘটছে’ এই কথা বলছেন বাংলাদেশ অধিনায়ক। আর এমন ঘটনা সবখানে ঘটছে বলছে এসব দেখেশুনে লোকে হয়তো ভবিষ্যতে বাংলাদেশ সফরে আরো উৎসাহী হবে বলেই বিশ্বাস মাশরাফির।

সোমবার কেনিংটন ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের বাঁচা-মরার ম্যাচ। মানে এই ম্যাচে হারলেই সেমিফাইনালে খেলার স্বপ্ন শেষ বাংলাদেশের। এক ম্যাচ হাতে রেখেই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বিদায় নিশ্চিত। এমন গুরুতর অবস্থার সামনে দাঁড়িয়ে রোববার ওভালে সংবাদ মাধ্যমের সামনে অবশ্য নিরাপত্তার বিষয় নিয়েও প্রশ্নের জবাব দিতে হলো মাশরাফিকে। কারণ, যে ঘটনা ম্যানচেস্টার বা লন্ডনে ঘটছে এরকম সন্ত্রাসী কাণ্ডের জন্য বাংলাদেশকে অন্যরা অনিরাপদ দেশ বলে। ২০১৫ সালে তো অস্ট্রেলিয়া সফরেই এলো না। ইংল্যান্ড অবশ্য কথা রেখেছিল ২০১৬’র শেষে। তাই কৃতজ্ঞতাও আছে মাশরাফির।
সব মিলিয়ে মাশরাফির কথা একটানে শুনে নিলে বেশ ভালোই লাগে, ‘আমরা তো বেশিরভাগ সময় হোটেলেই থাকি। নিরাপত্তাও এখানে খুব ভালো। এই জাতীয় ঘটনা সবখানেই ঘটছে। একদিক দিয়ে আমি মনে করি লোকে এখন বাংলাদেশে আসতে উৎসাহী হবে। নিরাপত্তার দায়িত্বে থাকা আয়োজক ও আইসিসির ওপর সব নির্ভর করে।’
গেলো বছর ইংল্যান্ড দল বাংলাদেশে পূর্ণাঙ্গ সফর করলেও তাদের ওয়ানডে অধিনায়ক ইয়ন মরগান ও ওপেনার অ্যালেক্স হেলস যাননি। ইংল্যান্ড দলের প্রতি ‘কৃতজ্ঞতা’ প্রকাশ করে মাশরাফির বিশ্বাস, মরগান-হেলসরা এখন বাস্তবতাটা বুঝবেন। ‘গত বছর ইংল্যান্ড দল বাংলাদেশ সফর করেছিল বলে আমরা তাদের প্রতি কৃতজ্ঞ। যদিও মরগান ও হেলস সফরে যায়নি। আমার মনে হয় এখন তারা বুঝবে এটা তাদের দেশেও ঘটছে।’ মাশরাফি বলেছেন, ‘কিন্তু কথা হলো এইসব ঘটনা ঠেকানো কঠিন হয়ে পড়ছে। এখানে অবশ্য নিরাপত্তা যেমন তাতে কোনো সমস্যা হতে পারে বলে মনে হয় না।’ (পরিবর্তন)

 

 
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:১৭এএম/৫/৬/২০১৭ইং)