• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১১:১৮ অপরাহ্ন

একজন আনোয়ার হোসেন জীবন একদিনে তৈরী হয়নি : হাসান সিদ্দিকী


প্রকাশের সময় : মে ৭, ২০১৮, ১১:৪৫ PM / ৫১
একজন আনোয়ার হোসেন জীবন একদিনে তৈরী হয়নি : হাসান সিদ্দিকী

মাহাবুব আলম শ্রাবন (বিশেষ প্রতিনিধি) : অনুষ্ঠিত হতে যাচ্ছে উপমহাদেশের বৃহত্তম ও ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহীর সংসদের ২৯তম জাতীয় সম্মেলন। আগামী ১১ ও ১২ ই মে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে সম্মেলনটি। ইতিমধ্যেই শেষ হয়েছে মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দেয়ার কাজ।

এশিয়া মহাদেশের বৃহত্তম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগে নতুন নেতৃত্বে সাধারন সম্পাদক পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বাংলাদেশ ছাত্রলীগের অন্যতম সহ সম্পাদক মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা আনোয়ার হোসেন জীবন।

সম্প্রতি যখন আসন্ন সম্মেলন নিয়ে প্রচার প্রচারণার ব্যাস্ত ছাত্রনেতা জীবন তখনই এক বড় প্রাপ্তির সুসংবাদ এসে ধরা দেয় তার হাতে। ঢাকা কলেজের সাবেক তুখোড় ছাত্রনেতা ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য “হাসান সিদ্দিকী” সাক্ষ্য দিলেন জীবনের সবচেয়ে বড় সার্টিফিকেট হয়ে। সোশ্যাল মিডিয়ায় সকলের জন্য একটি লিখা অবমুক্ত করলেন সাবেক এই ছাত্রনেতা।

তিনি বলেন, একজন আনোয়ার হোসেন জীবন একদিনে তৈরি হয়নি।তিল তিল করে তার শ্রম মেধা সাংগঠনিক দক্ষতা ঘাত প্রতিঘাত  সব কিছুর মাধ্যমে আজ জীবন।
২৯ তম সম্মলনে যারা মনোনয়ন চেয়েছেন আমি মনে তাদের মধ্যে কোন অংশে কম নয় জীবন।

তাই কিছুই দেবার মতো নাই শুধু এতটুকু বলতে পারি যে শ্রম কখনো বেইমানি করে না। আর সাবেক কর্মী হিসাবে নীতি নিধারকদের বলবো প্রতিষ্ঠান দেখে বা তার সাবেক বড় পোস্ট না দেখে যে প্রকৃত সৈনিক ও যোগ্য ব্যক্তি তার হাতে তুলে দিবেন প্রিয় সংগঠনকে তাহলে কোন অভিমান থাকবে না রাজপথের শ্রম দেওয়া সেনিকদের।

মুহুর্তেই লেখাটা ছড়িয়ে পরে ফেসবুকে। উপরোক্ত লেখাটি সম্পর্কে সংবাদ মাধ্যমের সামনে কথা বলেছেন ছাত্রলীগ নেতা জীবন। তিনি বলেন, আমার পূর্বের রাজনীতি এবং রাজপথের রাজসাক্ষী আমার বড় ভাই হাসান সিদ্দিকী। তিনি আমার রাজনীতির অন্যতম পদ পদর্শক ছিলেন, আমার সবচেয়ে বড় দলিল। ভাই আমাকে ভালোবাসে জানতাম, তবে এতটা ভালোবাসেন বুঝতে পারিনি। আমি চিরঋনী ভাইয়ের কাছে।

প্রসঙ্গত, ঢাকা কলেজ ছাত্রলীগ নেতা হাসান সিদ্দিকির হাত ধরেই ছাত্রলীগের রাজনীতিতে পদচারণা ঘটে আজকের মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা আনোয়ার হোসেন জীবনের।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১১:৪৫পিএম/৭/৫/২০১৮ইং)