• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন

উন্নয়নের মহাসড়কে ২১নং ওয়ার্ড কাউন্সিলর মো. হান্নান সরকার


প্রকাশের সময় : জানুয়ারী ১৭, ২০১৯, ৯:৪০ PM / ৫৬
উন্নয়নের মহাসড়কে ২১নং ওয়ার্ড কাউন্সিলর মো. হান্নান সরকার

মো. রাশেদুল হাসান, নারায়ণগঞ্জ প্রতিনিধি : সময় বা স্রোত কারো জন্য অপেক্ষা করে না। সময় যে কখন শুরু হয়েছিল তা যেমন কেউ জানে না তেমনি সময় যে কখন শেষ হবে তার কোনো ইয়ত্তা নেই। সময় চলছে তার নিজস্ব নিয়মে। সময়ের ধারাবাহিকতায় নির্বাচনের পূর্বে স্থানীয় জনগণকে কি কি প্রতিশ্রুতি দিয়েছিলেন আর কতটুকুই বা তার বাস্তবায়ন ঘটেছে তারই হিসাব নিকাশ করছেন ওয়ার্ডবাসী। আর এরই ধারাবাহিকতায় ঢাকারনিউজ২৪.কম এর সাথে আজকের অতিথি হয়েছেন ২১নং ওয়ার্ড কাউন্সিলর মো. হান্নান সরকার। কথা বলেছেন তার নির্বচিত এলাকা ২১ নং ওয়ার্ডের নানা উন্নয়ন কর্মকান্ড নিয়ে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর ২১ নং ওয়ার্ড এর বর্তমান কাউন্সিলর মো. হান্নান সরকার। শিক্ষা-স্বাস্থ্য-সংস্কৃতি, সালিশ বিচারের প্রাণ পুরুষ, এলাকার অবকাঠামো উন্নয়নে তাঁর অবস্থানে থেকে কাজের নীতি-আদর্শকে সামনে রেখে সমাজ ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন।নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২১ নং ওয়ার্ডের দ্বিতীয় বারের নির্বাচিত জনপ্রতিনিধি হয়েছেন একমাত্র নিরবিচ্ছন্ন কাজের জন্য । এলাকার লোকজনের কাছে সমাজসেবক ও বিশিষ্ঠ ব্যাবসায়ী হিসেবে তিনি সর্বমহলে সমাদৃত।

তার স্বপ্নের ওয়ার্ড গড়তে তিনি কাজ করছেন নিরলস ভাবে। সে জন্য উন্নয়ন আর আদর্শগত দিক দিয়েও সিটি কর্পোরেশনের মধ্যে এই ওয়ার্ড শীর্ষে। এই ওয়ার্ডের দুইবারের নির্বাচিত সৎ, যোগ্য ও জনপ্রিয় কাউন্সিলর মো. হান্নান সরকার এর হাত ধরে এলাকার সর্বত্র উন্নয়নের ছোঁয়া। ওয়ার্ডের ভিতরে একটি রাস্তাও ভাঙ্গা কিংবা কাঁচা নেই। জলাবদ্ধতা, বিশুদ্ধ পানির অভাব কিংবা মশার যন্ত্রণা কম। নিপুণ এই কারিগর তিলে তিলে ২১ নং ওয়ার্ডকে একটি আদর্শ ও মডেল ওয়ার্ডে রূপান্তরিত করেছেন।

সরেজমিন ঘুরে জানা যায়, সিটি কর্পোরেশনের ২১ নং ওয়ার্ড এলাকাতে যে, সিটি কর্পোরেশনের নির্বাচনে এই ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে বিপুল ভোটে নির্বাচিত হন মো. হান্নান সরকার। তিনি ৪৩০০ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ২০০০ ভোট পেয়ে পরাজিত হন। এলাকাবাসীর সহযোগিতায় যার নিরলস প্রচেষ্টা ছিল তার বিরাট অবদান। এছাড়া নিজস্ব ঘনবসতিপূর্ণএই ওয়ার্ডে জলাবদ্ধতা এখন আর নেই।

তিনি জানান, দীর্ঘদিন থেকে অবহেলিত ও বঞ্চিত আমাদের ওয়ার্ড ছিল তবে বর্তমান কাউন্সিলর মো. হান্নান সরকার আমাদের স্বপ্নের ওয়ার্ড গড়েছেন। প্রত্যাশিত উন্নয়নের ছোঁয়ায় আমরা খুশি। নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার এক বাসিন্দা এই প্রতিবেদককে জানান, আমরা নিয়মিত বয়স্ক ভাতা সহ নাগরিক সেবা থেকে নিয়ে তার কাছে গেলে তিনি আনন্দের সাথে আমাদের কাজ করে দেন। আমাদের ওয়ার্ডে চুরি ডাকাতি কমে গেছে বিশেষ করে মাদক সন্ত্রাসী কর্মকান্ড আর ঘটে না।

কাউন্সিলর মো. হান্নান সরকার ঢাকার নিউজ২৪ কে জানান, ইউনিয়ন ও পৌরসভায় থাকাকালীন এসব এলাকা উন্নয়ন বঞ্চিত ছিল। এমনকি সিটি কর্পোরেশনে উন্নীত হওয়ার পরও দীর্ঘদিন উপেতি ছিল। সর্বশেষ নির্বাচনের পর থেকে অনেক কাজ হয়েছে। তিনি জানান, যানজট, জলাবদ্ধতা, পানি সংকট আগের চেয়ে অনেক বেশি ছিল যা এখন আর নেই বলে তিনি জানান।

বি. দ্র. ভিডিও সংবাদটি দেখতে নিচের লিংকে ক্লিক করুন- 

https://www.youtube.com/watch?v=2tnoNboJoM8&feature=youtu.be

তিনি আরো বলেন, সকল চ্যালেঞ্জ মোকাবেলা করেই নগর বাসীর সমৃদ্বি ও উন্নয়নে কাজ করছি। ভোটারদের আশা আখাঙ্খার প্রতিফলন ঘটছে। জলাবদূতা সহ অনেক বড় বড় সমস্যাই কাখিত পর্যায়ে উন্নতি হয়েছে। আমি নিরলস নিরন্তন কাজ করে যাব। আমার উন্নয়ন ধর্ম বর্ন নির্বিশেষে সকল মানুষের।

 

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৯:৪০পিএম/১৭/১/২০১৯ইং)