• ঢাকা
  • সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

ইসরাইলি বিমান হামলা : গর্ভবর্তী ও শিশুসহ ৩ ফিলিস্তিনি নিহত


প্রকাশের সময় : অগাস্ট ৯, ২০১৮, ১২:৪৫ PM / ৫২
ইসরাইলি বিমান হামলা : গর্ভবর্তী ও শিশুসহ ৩ ফিলিস্তিনি নিহত

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : অবরুদ্ধ গাজায় ইসরাইলি বিমান হামলায় এক গর্ভবর্তী নারী ও তার ১৮ মাস বয়সী মেয়েসহ তিনজন নিহত হয়েছেন। এ ছাড়া বুধবার রাতে চালানো বিমান হামলায় বেশ কিছু ফিলিস্তিনি আহত হয়েছেন। ফিলিস্তিনিদের ছোড়া রকেটের জবাবে ওই বিমান হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে ইসরাইল।

ইরানি গণমাধ্যম প্রেসটিভি বলেছে, বুধবার রাতে শুরু হওয়া বিমান হামলা বৃহস্পতিবার সকাল পর্যন্ত অব্যাহত ছিল। এ সময় গাজা শহর থেকে ধোঁয়ার কুণ্ডলী উড়তে দেখা গেছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, বিমান হামলায় উত্তর গাজায় এক ফিলিস্তিনি নিহত ও ছয়জন আহত হয়েছেন।

অন্যদিকে, মধ্য গাজার জাফারাবি এলাকায় বিমান হামলায় এনাস খাম্মাশ (২৩) নামের এক গর্ভবতী নারী ও তার ১৮ মাসের মেয়ে বাইয়ান নিহত হয়েছেন। এ ঘটনায় তার স্বামী আহত হয়েছেন।

ইসরাইলি গণমাধ্যমে বলা হয়েছে, বুধবার সকালে দখলকৃত ফিলিস্তিনের বেশ কয়েকটি স্থানে রকেট হামলা চালানো হয়। এর জবাবে বিমান হামলা চালায় ইসরাইলি সেনারা। রকেট হামলায় এক ইসরাইলি সামান্য আহত হয়েছে বলেও জানিয়েছে ইসরাইলি গণমাধ্যম।

এর আগে মঙ্গলবার ইসরাইলি বিমান হামলায় ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের দুই সদস্য নিহত হয়।

প্রেসটিভি বলছে, হামাসের বিভিন্ন স্থাপনার অজুহাতে গাজায় নিয়মিতভিত্তিতে বিমান হামলা চালাচ্ছে ইসরাইল।

উল্লেখ্য, ২০০৭ সাল থেকে গাজার ওপর অবরোধ আরোপ অব্যাহত রেখেছে ইসরাইল। ২০০৮ সালের পর এ পর্যন্ত তিনটি অসম যুদ্ধও হয়েছে।

গাজা সীমান্তে সর্বশেষ উত্তেজনা তৈরি হয়েছে গত ৩০ মার্চ থেকে, যখন ফিলিস্তিনিরা তাদের উচ্ছেদ করা ভূমিতে ফেরত যাওয়া এবং গাজার ওপর থেকে অবরোধ প্রত্যাহারের দাবিতে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি শুরু করেন। গাজা সীমান্তে চলমান ওই কর্মসূচিতে নিরস্ত্র লোকদের ওপর ইসরাইলি সেনাদের গুলিতে এ পর্যন ১৬০ জন ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। এ ছাড়া আহত হয়েছে প্রায় সাড়ে ১৭ হাজার।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১২:৪৫পিএম/৯/৮/২০১৮ইং)