• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

ইবিতে হামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ


প্রকাশের সময় : অগাস্ট ৮, ২০১৮, ১১:৫৯ PM / ৬১
ইবিতে হামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ

সাব্বির আহমেদ, ইবি প্রতিনিধি : নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে পেশাগত দায়িত্ব পালন কালে  সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইবি প্রেস ক্লাব ও ইবি সাংবাদিক সমিতি (ইবিসাস) এর যৌথ অয়োজনে মানববন্ধন ও সমাবেশ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা।

বুধবার(৮ আগস্ট) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি( ইবিসাস) এর সাধারণ সম্পাদক ইমরান শুভ্র এর সঞ্চালনায় এক প্রতিবাদ   সভায় বক্তরা ন্যক্কারজনক  হামলার প্রতিবাদ জানান।

বক্তারা বলেন, সাংবাদিকদের ওপর হামলা করার ভিডিও ফুটেজ ও ছবি রয়েছে। দৈনিক জাতীয় পএিকায় তাদের ছবি ছাপা হয়েছে,তাদের যতেষ্ট তথ্য ও প্রমাণাদি অাজ জাতির সামনে প্রকাশিত। অামরা চাই
এই ভিডিও ফুটেজ ও ছবি দেখে তাদেরকে চিহ্নিত করে শাস্তির আওতায় নিয়ে আসতে হবে।

বর্তমান সরকার এই রাষ্ট্রের অবিভাবক। এই দেশ ও জাতির আয়না স্বরূপ সাংবাদিকদের সুরক্ষা তাঁদেরকেই নিশ্চিত করতে হবে। অন্যথায় দেশকে সঠিক পথ দেখানোর মাধ্যম হিসেবে গণমাধ্যম অকার্যকর হয়ে পড়বে।

হামলার বিচারের দাবিতে আরও বক্তব্য দেন ইবি প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসেন রুদ্র, সাধারণ সম্পাদক আসিফ খান, দপ্তর সম্পাদক শাহাদাত তিমির, সাংবাদিক সমিতির সভপতি আবদুল্লাহ আল ফারুক, সহ-সভাপতি মাহফুজ মিশু প্রমুখ।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১১:৫৮পিএম/৮/৮/২০১৮ইং)