• ঢাকা
  • বুধবার, ১৫ মে ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন

ইউনিয়ন ভিত্তিক কমিটি গঠনের অধিকার জেলা কমিটির নেই : সোহেল(ভিডিও)


প্রকাশের সময় : জানুয়ারী ২, ২০২২, ৩:০৬ PM / ৩৬
ইউনিয়ন ভিত্তিক কমিটি গঠনের অধিকার জেলা কমিটির নেই : সোহেল(ভিডিও)

নিজস্ব প্রতিবেদক : জাতীয় শ্রমিকলীগ ফতুল্লা থানা শাখার সভাপতি পিয়াস আহম্মেদ সোহেল ও সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম বলেছেন- ‘ফতুল্লা থানাধীন যে কয়টি ইউনিয়ন রয়েছে তা জাতীয় শ্রমিকলীগ ফতুল্লা থানার নিয়ন্ত্রণাধীন। তাই জাতীয় শ্রমিকলীগের ইউনিয়ন ভিত্তিক যে সকল কমিটি গঠিত হবে তার অনুমোদন দেবে জাতীয় শ্রমিকলীগ ফতুল্লা থানা কমিটি। শ্রমিকলীগের ইউনিয়ন ভিত্তিক কোন কমিটি গঠন ও অনুমোদন দেওয়ার এখতিয়ার নারায়ণগঞ্জ জেলা আহবায়ক কমিটির নেই। খোদ তাদের আহবায়ক কমিটির বৈধতা আছে কি-না তা নিয়েও নানা প্রশ্ন রয়েছে। বিতর্কিত ও তথাকথিত নেতারা ইতিমধ্যে কমিটি বানিজ্যে মেতে উঠেছে।’

রোববার ২ জানুয়ারি দুপুর আড়াইটার দিকে আলীগঞ্জ লেবার হলে সমবেত হয়ে এক যৌথ বিবৃতিতে এসব কথা বলেন।

পরে শ্রমিক সংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে পিয়াস আহম্মেদ সোহেলের নেতৃত্বে ২নং রেল গেটে অবস্থিত জেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপস্থিত হয়ে আনুষ্ঠানিকভাবে প্রতিবাদ করেন তারা।

উল্লেখ্য, তথাকথিত ও বিতর্কিত জেলা শ্রমিকলীগের আহবায়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মোঃ আলমগীর মিয়ার সভাপতিত্বে শান্তিধারা এলাকায় অ-সাংগঠনিক, নীতিবহির্ভূত পন্থায় সম্মেলন করে ‘শ্রমিকলীগ কুতুবপুর ইউনিয়ন’ এর কমিটি ঘোষণা করেন। বিষয়টি জাতীয় শ্রমিকলীগ ফতুল্লা থানা কমিটির সকল নেতৃবৃন্দের দৃষ্টিগোচর হলে সংগঠন এর পক্ষ থেকে তারা এই বিবৃতি প্রদান করেন এবং এহেন কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা।

ভিডিও সংবাদটি দেখতে ক্লিক করুন- 

https://www.youtube.com/watch?v=ZO53vRTwBZs

 

 

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৬:০২পিএম/২.১.২০২১ইং)