• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন

আ.লীগ হেফাজতের সঙ্গে আপস করেনি : হাছান মাহমুদ


প্রকাশের সময় : এপ্রিল ১৮, ২০১৭, ৮:২৬ PM / ৪৮
আ.লীগ হেফাজতের সঙ্গে আপস করেনি : হাছান মাহমুদ

ঢাকারনিউজ২৪.কম:

আওয়ামী লীগ হেফাজতের সঙ্গে আপস কিংবা কোন বৈঠক করেনি বলে জানিয়েছেন দলটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় একথা বলেন তিনি।

ড. হাছান বলেন, কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের সঙ্গে প্রধানমন্ত্রীর আলোচনা হয়েছে, হেফাজতকে নিয়ে নয়। আহমদ শফি কওমি মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যান হওয়ায় ওই আলোচনায় অংশ নিয়েছেন। কওমি মাদ্রাসার ছাত্ররা যাতে বেকার না হয়ে পড়ে সেই লক্ষ্যে আমরা কওমি মাদ্রাসা শিক্ষাকে আধুনিকায়নের চিন্তা করছি।

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে ওই সভায় তিনি বলেন, মুজিবনগর সরকারকে অস্বীকার করা মানে মুক্তিযুদ্ধকে অস্বীকার করা। বিএনপি মুজিবনগর দিবস পালন করে না, তার মানে বাংলাদেশের স্বাধীনতাকে অস্বীকার করছে তারা।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, গত রোববার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর চেয়েও বিএনপির কম সংখ্যক প্রার্থী বিজয়ী হয়েছে। কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী পরাজিত হলেও আগের যেকোনো প্রার্থীর চেয়ে এ নির্বাচনে আওয়ামী লীগ বেশি ভোট পেয়েছে। কুমিল্লায় জয়লাভ করে বিএনপি নেতারা আনন্দিত হলেও
সম্প্রতি অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল অনুযায়ী, আওয়ামী লীগ আগের চেয়ে বেশি জনপ্রিয় রাজনৈতিক দল বলেও মন্তব্য করেন তিনি।

সভায় সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি ড. আব্দুল মান্নান চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী মনোরঞ্জন ঘোষালসহ অন্যরা বক্তব্য রাখেন।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম ০৮.২৪পিএম/১৮//২০১৭ইং)