• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০৫:০২ অপরাহ্ন

আলীগঞ্জ মাঠ থেকেই একদিন চুন্নু-এমিলি, মুন্নার মত খেলোয়াড় তৈরী হবে : পলাশ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৯, ২০২০, ৫:০২ PM / ২৫
আলীগঞ্জ মাঠ থেকেই একদিন চুন্নু-এমিলি, মুন্নার মত খেলোয়াড় তৈরী হবে : পলাশ
মোখলেছুর রহমান তোতা ঃ নন্দিত শ্রমিক নেতা ও আলীগঞ্জ ক্লাবের সভাপতি আলহাজ্ব কাউসার আহমাদ পলাশ বলেছেন, আমরা যখন ছোট ছিলাম তখন পাড়া মহল্লায় চার ফুট আট ইঞ্চি খেলোয়ারদের নিয়ে টুর্নামেন্ট হতো। আমরা ওইসব টুর্নামেন্টে খেলতাম। তখনকার সময়  বয়সের কোন ব্যাপার ছিলনা।কিন্ত সময়ের পরিবর্তনে এখন বয়স ভিত্তিক টুর্নামেন্ট হয়। নারায়ণগঞ্জ হচ্ছে শিল্প, সাহিত্য ও সংস্কৃতির সুতিকাগার। এই নারায়ণগঞ্জ থেকেই একসময় চুন্নু, মোনেম মুন্না, গাউস, আজমত, এমিলি,স্বপনের মতো খেলোয়াড়রা জাতীয় ও আন্তর্জাতিক ফুটবল অংগনে প্রতিনিধিত্ব করেছে। এখন ঢাকার ক্লাব গুলোতে নারায়ণগঞ্জ থেকে অনেকেই খেলতে যায়,কিন্তু কেউ ষ্টার হয়না। মাঠের অভাবে আজকের প্রজন্মের শিশু কিশোররা অনুশীলন করতে পারেনা। ষ্টার হতে গেলে কঠোর অনুশীলন ও পরিশ্রম করতে হয়।
তিনি আরো বলেন, ফুটবলের সেই অতীত গৌরবোজ্জ্বল ইতিহাস পুনঃরুদ্ধার করতে এবং আজকের তরুন প্রজন্ম যাতে সকল প্রকার নেশা থেকে মুক্ত হয়ে আগামীর অপার সম্পদে পরিনত হতে পারে সে লক্ষ্যে বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন সারা বাংলাদেশের প্রত্যেক উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম করে দেবেন। প্রধানমন্ত্রী, জননেত্রী, শেখ হাসিনার সে ঘোষণা বাস্তবায়ন হলে এই আলীগঞ্জ মাঠ থেকেই চুন্নু, এমিলি, মুন্নার মতো খেলোয়াড় তৈরী হয়ে জাতীয় ও আন্তর্জাতিক ফুটবল অংগনে প্রতিনিধিত্ব করবে এবং দেশের সুনাম বয়ে আনবে।
মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে আলীগঞ্জ ক্লাবের ব্যবস্থাপনায় ও জননী ফিলিং ও জননী ব্রীজ স্কেলের উদ্যোগে (অনুর্ধ ১৪) ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শনিবার ৯ ফেব্রুয়ারী সকালে নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডস্থ আলীগঞ্জ খেলার মাঠে এ টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
আলীগঞ্জ ক্লাবের সাধারণ সম্পাদক হাজী মোঃ নুরুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ জাহাঙ্গীর আলম, বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন জোবায়ের,  আলীগঞ্জ ক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক গোলাম কিবরিয়া সাত্তার, সদস্য মোঃ তোফাজ্জ্বল হোসেন, মিজানুর রহমান, মোঃ মামুন প্রমুখ।
টুর্নামেন্টে ১২ টি দল নক আউট পদ্ধতিতে খেলায় অংশগ্রহণ করে। উদ্বোধনী দিনে ৬ টি খেলা অনুষ্ঠিত হয়। খেলায় রেফারির দ্বায়িত্ব পালন করেন মোঃ রজ্জব আলী,  আনোয়ার হোসেন ও মোঃ আইয়ুব আলী এবং ধারাভাষ্য দেন মোঃ নজরুল ইসলাম ও জিয়াউল হাসান ঠান্ডা।