• ঢাকা
  • বুধবার, ১৫ মে ২০২৪, ০২:০৭ অপরাহ্ন

আলভেস আলোয় ফাইনালে জুভেন্টাস


প্রকাশের সময় : মে ১০, ২০১৭, ১১:২১ AM / ৪৬
আলভেস আলোয় ফাইনালে জুভেন্টাস

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ম্যাচের ফলটা অনুমিতই ছিল। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে মোনাকোকে ২-০ গোলে হারিয়ে ফাইনালের পথে এক পা দিয়ে রেখেছিল জুভেন্টাস। সাম্প্রতিক ইতিহাসও সাক্ষি দিচ্ছিল ইতালিয়ান জায়ান্টদের পক্ষে। কার্ডিফের ফাইনালের পথে হাঠতে হলে সেমিফাইনালের দ্বিতীয় লেগে তাই অসম্ভব সাধন করতে হতো মোনাকোকে। মঙ্গলবার রাতে অবশ্য তেমন কিছু করা হলো না ফরাসি ক্লাবটির। দানি আলভেসের নৈপুণ্যে ২-১ গোলে জয় পেল ইতালিয়ান জায়ান্টরা। ব্রাজিলিয়ান ডিফেন্ডার নিজে গোল করলেন, করালেন একটি। দুই লেগ মিলিয়ে জুভেন্টাসের জয় ৪-১ গোলের।

জুভেন্টাসের মাঠে এদিন শুরুতে অবশ্য বেশ কিছু আক্রমণ করলো মোনাকো। কিন্তু জুভেন্টাসের রক্ষণে গিয়ে খেই হারালো সেগুলো। বরং ম্যাচের ৩৩ মিনিটে প্রথম এগিয়ে গেল ইতালিয়ান জায়ান্টরা। আলভেসের পাস থেকে গোল করেন মানজুকিচ। ১১মিনিটের ব্যাবধানেই ব্যবধান দ্বিগুন করে জুভেন্টাস। এবার গোলদাতা আলভেস। মোনাকোর মাঠে প্রথম লেগের সেমিফাইনালে গঞ্জালো হিগুয়াইনের জোড়া গোলের উৎসও ছিলেন আলভেজ।
ম্যাচের প্রথমার্ধেই ২-০ গোলের লিড নিশ্চিত করে জুভেন্টাস। বিরতি থেকে ফেরারা পর অবশ্য একটি গোল পরিশোধ করে অতিথিরা। ৬৯ মিনিটে মোনাকোর গোলটি আসে এমবাপের পা থেকে। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের ইতিহাসে এখন সর্বকনিষ্ঠ গোলদাতা এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড। ১৮ বছর ১৪০ দিন বয়সে গোল করেন তিনি।
বুধাবার রাতে অপর সেমিফাইনালে মুখোমুখি হবে অ্যাতলেতিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ। প্রথম লেগ ৩-০ গোলে জিতে ফাইনালের পথে এক পা দিয়ে রেখেছে রিয়াল। অতিনাটকীয় কিছু না ঘটলে ফাইনালে রিয়ালই হয়তো জুভেন্টাসের প্রতিপক্ষ হয়ে আসবে।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১১:২০এএম/১০/৫/২০১৭ইং)