• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন

আমি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী : আব্দুর রশীদ মোল্লা


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৬, ২০১৯, ২:২৩ PM / ৪৪
আমি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী : আব্দুর রশীদ মোল্লা

সাইফুল খান, সোনারগাঁও প্রতিনিধি : সময় বা স্রোত কারো জন্য অপেক্ষা করে না। সময় যে কখন শুরু হয়েছিল তা যেমন কেউ জানে না তেমনি সময় যে কখন শেষ হবে তার কোনো ইয়ত্তা নেই। সময় চলছে তার নিজস্ব নিয়মে। সময়ের ধারাবাহিকতায় নির্বাচনের পূর্বে স্থানীয় জনগণকে কি কি প্রতিশ্রুতি দিয়েছিলেন আর কতটুকুই বা তার বাস্তবায়ন ঘটেছে তারই হিসাব নিকাশ করছেন ইউনিয়ন বাসী। আর এরই ধারাবাহিকতায় ঢাকারনিউজ২৪.কম এর সাথে আজকের অতিথি হয়েছেন সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আব্দুর রশিদ মোল্লা। কথা বলেছেন তার এলাকার উন্নয়ন কর্মকান্ড নিয়ে।

জনাব মোঃ আবদুর রশিদ মোল্লা(৭৫) সাদিপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।মুক্তি যুদ্ধের সময় তাদের বাড়িতে মুক্তিযোদ্ধাদের ক্যাম্প ছিল। তখন তিনি অনেক ছোট। সে সময় তিনি বিভিন্নভাবে মুক্তিযোদ্ধাদের সাহায্য করেছেন।তিনি চেয়ারম্যান হবার পর এলাকার বেশ উন্নয়ন সাধিত হয়েছে।
স্কুল কলেজ, মাদ্রাসাসহ অনেক শিক্ষা প্রতিষ্ঠানে তিনি আর্থিক সহায়তা দিয়ে শিক্ষার উন্নয়নে অবদান রেখেছেন।সরকারি অনুদান ছাড়াও তিনি নিজস্ব অর্থায়নে অনেক ছেলে মেয়ের পড়ালেখার ব্যাবস্থা করেছেন। তার সময়ে রাস্তা ঘাটের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। বর্তমানে পাঁচটি রাস্তার কাজ চলমান আছে।এলাকাবাসীদের সাথে নিয়ে তিনি তার ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। মাদকের ব্যাপারে বলতে গিয়ে তিনি বলেন,মাদক সমস্যা বর্তমানে সারা দেশে একটি বড় সমস্যা। আমার ইউনিয়নও এর ব্যাতিক্রম না।তবে মাদকের ব্যাপারে আমার কাছে কোন ছাড় নেই।সে যেই হোক।প্রশাসনও আমাদের এ ব্যাপারে যথেষ্ট সাহায্য করছে। তবে প্রশাসনের কিছু লোক এর সাথে জড়িত আছে বলে তিনি মনে করেন।প্রশাসন শত ভাগ স্বচ্ছ হলে মাদক নির্মুল সম্ভব বলে তিনি মনে করেন। তিনি এলাকাবাসীকে সাথে নিয়ে এগিয়ে যেতে চান। গড়তে চান বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা। সরজমিনে ঘুরে জানা যায় তিনি অত্যন্ত সৎ ও একজন আদর্শবান ব্যাক্তি। আওয়ামীলীগের রাজনীতির সাথে দীর্ঘদিন যাবত সম্পৃক্ত আছেন। বিএন বি লাঙল থেকে তাকে অনেক সুযোগ সুবিধা দিতে চাইলেও তিনি তা গ্রহণ করেননি। কারণ তিনি একমাত্র বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতিতে বিশ্বাসী।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/২:২৪পিএম/৬/২/২০১৯ইং)