• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

আমরা নেটওয়ার্কসের বিডিং ফি জমা শুরু


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১, ২০১৭, ৪:১৭ PM / ৪৮
আমরা নেটওয়ার্কসের বিডিং ফি জমা শুরু

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে তালিকাভুক্তির প্রক্রিয়ায় থাকা আমরা নেটওয়ার্কসের শেয়ারের মূল্য নির্ধারণে বিডিংয়ে অংশগ্রহণ করতে ইচ্ছুক ইলিজিবল ইনভেস্টরদের বিডিং ফি জমা শুরু হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের অনুকূলে পে অর্ডার বা ব্যাংক ড্রাফটের মাধ্যমে প্রতিটি ইলিজিবল ইনভেস্টরদের বিডিংয়ে অংশগ্রহণ করার জন্য ৫ হাজার টাকা ফি দিতে হবে। বিডিং ফি ১ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত জমা দেয়া যাবে। এ দিনগুলোর মধ্যে  সকাল সাড়ে ১০ টা থেকে দেড়টা পর্যন্ত বিডিং ফি জমা দেয়ার সুযোগ রয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আমরা নেটওয়ার্কস লিমিটেডের বিডিংয়ের জন্য ইতোমধ্যে ডিএসই ও সিএসইর সঙ্গে একটি ত্রিপক্ষীয় চুক্তি সই হয়েছে। পাবলিক ইস্যু রুলস,২০১৫ এর আওতায় বিডিংয়ের জন্য অনুমোদন পাওয়া প্রথম কোম্পানি আমরা নেটওয়ার্কস। কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড।

আগামী ৫ ফেব্রুয়ারি বেলা সাড়ে ৩টা থেকে ৮ ফেব্রুয়ারি বেলা সাড়ে ৩টা পর্যন্ত আমরা নেটওয়ার্কসের বিডিং চলবে। বিডিংয়ে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানকে ২০ শতাংশ অর্থ আইএফআইসি ব্যাংক, স্টক এক্সচেঞ্জ ব্রাঞ্চের মাধ্যমে ডিএসইতে জমা দিতে হবে। যা অ্যাকাউন্ট নং: ১০৯০-৩৪৪০৩৯-০৪২ এবং রুটিং নং: ১২০২৭১৭০৬।

এর আগে গত ২৬ জানুয়ারি পর্যন্ত প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের আমরা নেটওয়ার্কস লিমিটেডের তথ্য হালানাগাদের সুযোগ দেওয়া হয়েছিল।

পুঁজিবাজার থেকে ৫৬ কোটি ২৫ লাখ টাকা সংগ্রহ করবে আমরা নেটওয়ার্কস। ওই টাকা দিয়ে কোম্পানির বিএমআরই, ডাটা সেন্টার প্রতিষ্ঠা, দেশের বিভিন্ন স্থানে ওয়াই-ফাই হটস্পট প্রতিষ্ঠা করা, আইপিওর কাজ ও ঋণ পরিশোধ করা হবে।

এই পদ্ধতি অনুযায়ী প্রথমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে নিলামের মাধ্যমে শেয়ার বিক্রি করা হবে। যে দামে তাদের জন্য সংরক্ষিত শেয়ার বিক্রি শেষ হবে; সে দামে  প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির প্রস্তাব করা হবে। ওই দাম থেকে ১০ শতাংশ ছাড়ে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আইপিওর মাধ্যমে শেয়ার বিক্রির প্রস্তাব করা হবে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৪:১৭পিএম/১/২/২০১৭ইং)