• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন

আবারো ইতিহাস গড়লেন ডাঃ দীপু মনি


প্রকাশের সময় : ডিসেম্বর ৩১, ২০১৮, ১০:৪৩ AM / ৩৯
আবারো ইতিহাস গড়লেন ডাঃ দীপু মনি

মোঃ মেহেদী হাসান, চাঁদপুর : পুরুষ প্রার্থীর সাথে দাপুটে মেজাজে চলে স্বীয় যোগ্যতার বলে চাঁদপুর সদর আসনে বিজয়ী হয়ে আবারো ইতিহাস গড়লেন ডাঃ দীপু মনি।

চাঁদপুর সদর উপজেলার একেবারে পূর্ব প্রান্তে অবস্থিত ডাঃ দীপু মনির পৈত্রিক নিবাস। রামপুর ইউনিয়নের ঢ়াড়ীরচর পাটওয়ারী বাড়ির মেয়ে ডাকাতিয়া তীর থেকে ধীরে ধীরে ওঠে এসে একেবারে মেঘনার তীর রূপসী চাঁদপুরকে জয় করে ফেললেন। ২০০৮ সালে তিনি এ আসনে নির্বাচনে জয়ী হয়ে বাংলাদেশের ইতিহাসে চমক সৃষ্টি করে পররাষ্ট্রমন্ত্রী হন। মন্ত্রী হওয়ার পর নিজের স্বীয় মেধা, সততা ও দক্ষতা কাজে লাগিয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আস্থা অর্জন করেন। চাঁদপুরের উন্নয়নে বিগত ১০ বছর ধরে নিরলস পরিশ্রম করে এসেছেন। ২০০৮ সালের নির্বাচনে চাঁদপুর-৩ আসনে মানুষ যাকে নির্বাচনে ভোট দিয়ে জয়যুক্ত করেছেন সেই ডাঃ দীপু মনি এখন চাঁদপুরের মধ্য মনি। ২০০৮ সালে নির্বাচনে জয় লাভের আগে থেকেই মানুষের চিকিৎসায় নিজেকে নিয়োজিত রেখেছেন। চাঁদপুরের মানুষকে ফ্রি মেডিকেল সেবা দিয়েছেন। দলের ভেতর নানা কর্মকান্ডে নিজেকে জড়িয়ে রেখেছেন আষ্টেপৃষ্ঠে। দলীয় নেত্রী জননেত্রী শেখ হাসিনা দলীয় কর্মকান্ডে ডাঃ দীপু মনির আন্তরিকতা, নিষ্ঠা ও ত্যাগ দেখে তাঁর ভেতরে উজ্জ্বল সম্ভাবনার আভাস লক্ষ্য করেন। ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহত আইভি রহমানের স্থলাভিষিক্ত করেন তাঁকে। তারপর কেন্দ্রীয় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা থেকে বর্তমানে যুগ্ম সাধারণ সম্পাদক।

২০০৮ থেকে ২০১৮ সাল এই ১০ বছরে তিনি চাঁদপুরের মানুষের কাছে এতটাই জনপ্রিয় যে, চাঁদপুরের মানুষ এখন চাঁদপুর-৩ আসনের এমপি হিসেবে ডাঃ দীপু মনি ছাড়া অন্য কিছু চিন্তাই করে না। মানুষ তাকে ভালোবেসে হৃদয়ের গভীরে স্থান দিয়েছেন। ডাঃ দীপু মনিও সেই ভালোবাসার কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সবসময়। তিনি চাঁদপুরের উন্নয়নে অভূতপূর্ব অবদান রেখেছেন। চাঁদপুর সদর ও হাইমচরবাসীকে ভাঙ্গনের কবল থেকে রক্ষা করেছেন। দীর্ঘ ১৯ কিঃ মিঃ স্থায়ী বাঁধ নির্মাণে করে নদীর তীরবর্তী মানুষজনকে রক্ষা করেছেন। যা চাঁদপুরবাসীর দীর্ঘদিনের দাবি ছিলো। চাঁদপুরকে করেছেন শতভাগ বিদ্যুতায়ন। লাকসাম-চাঁদপুর রেললাইন সংস্কার করেছেন। চাঁদপুরে মেডিকেল কলেজ স্থাপন করেছেন। ৩২৪টি বিদ্যালয়ের ভবন নির্মাণের ব্যবস্থা করেছেন। ৫৩টি উচ্চ বিদ্যালয়, মাদরাসা ও কলেজের ভবন নির্মাণ করেছেন। ২শ’ ৩৭ কি. মি রাস্তা পাকা করণের ব্যবস্থা নিয়েছেন। ফিসারিজ ইনস্টিটিউট, মেরিন একাডেমী, কোস্টগার্ড স্টেশন নির্মাণ, পাসপোর্ট অফিস নির্মান, জেলা সার্ভার স্টেশন নির্মাণ, আধুনিক ২টি পানি শোধনাগার নির্মাণ, নার্সিং ইনস্টিটিউট নির্মাণ, ৩০টি আশ্রায়ন প্রকল্পে ৩৭৫০টি ঘর নির্মাণ, ১১টি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন স্থাপন, আধুনিক নৌ বন্দর নির্মানের ব্যবস্থা হাতে নিয়েছেন, যা বর্তমানে চলমান। হাইমচরে ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ করেছেন, অর্থনৈতিক উন্নয় ও কর্মসংস্থানের লক্ষ্যে বিশেষ অর্থনৈতিক অ ল গঠন (প্রক্রিয়াধীন)।

উন্নয়নে অতুলনীয় ডাঃ দীপু মনি আবারো চাঁদপুর-৩ আসনের এমপি নির্বাচিত হওয়ায় তৃণমূণের জনসাধারণ আনন্দিত।

ছবিতে প্রতিবেদক মোঃ মেহেদী হাসান ও ডাঃ দিপু মনি

 

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:৪২এএম/৩১/১২/২০১৮ইং)