• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন

‘আদিপুরুষ’সিনেমার ভরাডুবির আশঙ্কা!


প্রকাশের সময় : জুন ২২, ২০২৩, ১০:৩৮ PM / ১৪১
‘আদিপুরুষ’সিনেমার ভরাডুবির আশঙ্কা!

বিনোদন ডেস্ক : এ বছরের বলিউডের অন্যতম আলোচিত সিনেমা ‘আদিপুরুষ’। সিনেমাটি মুক্তির আগে থেকেই ব্যাপক আলোচনায় আসে। এটি দক্ষিণী তারকা প্রভাসের সিনেমা হওয়ায় উৎসাহ আরও বেড়ে গিয়েছিল সিনেমাপ্রেমীদের মাঝে।

হিন্দু মহাকাব্য ‘রামায়ণ’-এর সিনেম্যাটিক সংস্করণ হওয়ায় সিনেমাটির জন্য মুখিয়ে ছিলেন অনুরাগীরা। আসছে ১৬ জুন মুক্তি পেয়েছে প্রভাস ও কৃতি শ্যানন অভিনীত এ সিনেমা ‘আদিপুরুষ’। হিন্দি ছাড়াও তামিল, তেলুগু ইত্যাদি ভাষাতেও মুক্তি পেয়েছে ওম রাউত পরিচালিত এ সিনেমা।

সিনেমাটি মুক্তির প্রথম সপ্তাহ শেষে বক্স অফিস পরিসংখ্যানের আলোকে খারাপ ব্যবসা করেনি ‘আদিপুরুষ’। কিন্তু পরের সপ্তাহ শেষে পতন শুরু হয় সিনেমাটির। নিম্নমানের সংলাপ থেকে খারাপ ভিএফএক্স, সব মিলিয়ে সিনেমার সমালোচনায় শামিল সাধারণ দর্শক।

এমনকি সিনেমা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে বড় বড় হিন্দুত্ববাদী সংগঠনও। সিনেমা নিষিদ্ধ করা নিয়ে আওয়াজ উঠেছে বেশ কিছু মহলে।

চলতি সপ্তাহে ‘আদিপুরুষ’-এর ঝুলিতে আসা টাকার অংকের পরিমাণ বেশ কম।

নজিরবিহীন এ ভরাডুবি বাঁচাতে তাই এবার অন্য পথে হাঁটা শুরু করলেন সিনেমার নির্মাতারা। সপ্তাহের মাঝেই টিকিটের দাম কমিয়ে করে দেওয়া হলো মাত্র ১৫০ রুপি। ‘প্রত্যেক ভারতীয় দেখবে আদিপুরুষ’, এই মর্মে টিকিটের নতুন দাম ঘোষণা সিনেমা নির্মাতাদের।

১৬ জুন মুক্তি পেয়েছে প্রভাস ও কৃতি অভিনীত সিনেমা ‘আদিপুরুষ’। মুক্তির পাঁচ দিন আগে ১১ জুন থেকে শুরু হয় সিনেমার টিকিটের অগ্রিম বুকিং। সেই সময় দিল্লি, মুম্বাইয়ের মতো জায়গায় ২০০ এমনকি ২২০ রুপিতেও বিক্রি হয়েছে ‘আদিপুরুষ’সিনেমার টিকিট। কলকাতাতেও সেই দামেই বিক্রি হয়েছে টিকিট।

স্যাটেলাইট স্বত্ব বিক্রি ও অগ্রিম বুকিংয়ের মাধ্যমেই সিনেমার বাজেটের অনেকটা অর্থ তুলে নিয়েছিল ওম রাউত পরিচালিত এ সিনেমা। তবে সিনেমা মুক্তির পর এই হাল হবে, তা বোধহয় নির্মাতারা কেউই কল্পনা করতে পারেননি।

এর আগেও প্রেক্ষাগৃহে দর্শক টানার জন্য বিভিন্ন পন্থা অবলম্বন করেছেন বিভিন্ন সিনেমা নির্মাতা। যেমন ‘জরা হটকে জরা বাঁচকে’ সিনেমার ক্ষেত্রে সপ্তাহ শেষে ‘একটি টিকিট কিনলে অন্যটি বিনা মূল্যে’-এর পদ্ধতিতে হেঁটেছিলেন নির্মাতা। তবে সেই ‘অফার’ও প্রযোজ্য ছিল কেবল সপ্তাহ শেষে। ‘আদিপুরুষ’-এর ক্ষেত্রে সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করারও ঝুঁকি নিতে পারেননি নির্মাতারা। ২২ ও ২৩ জুন মাত্র ১৫০ রুপি মূল্যের টিকিটে প্রেক্ষাগৃহে দেখা যাবে প্রভাস ও কৃতির এ সিনেমা। মুক্তির এক সপ্তাহের মাথায় এমন অবস্থা ‘আদিপুরুষ’সিনেমার। আর কত দিন এমন ‘অফার’-এর হাত ধরে প্রেক্ষাগৃহে চলে এ সিনেমা, এখন সেটাই এখন দেখার বিষয়।