• ঢাকা
  • বুধবার, ২২ মে ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন

আজ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন


প্রকাশের সময় : মে ১১, ২০১৮, ১:১৬ PM / ৮৪
আজ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন

মাহাবুব আলম শ্রাবণ(বিশেষ প্রতিনিধি) : উপমহাদেশের বৃহত্তম ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন আজ। বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনকে সফল করতে ইতোমধ্যে সম্পন্ন হয়েছে সার্বিক প্রস্তুতি। চার স্তরের নিরাপত্তা বেষ্টনীতে ঢাকা সম্মেলন স্থল। ছাত্রলীগের পতাকা সহ আরও নানা রঙিন পতাকা দিয়ে নান্দনিকভাবে সাজানো হয়েছে পুরো সম্মেলন কেন্দ্র। সূত্র জানায়, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের দেখভালের মধ্য দিয়ে সম্মেলনের সব প্রস্তুতি সফল ভাবে শেষ করেছে ছাত্রলীগ।

মেধাবী ও আধুনিকমনা ছাত্রলীগের নেতৃত্ব দেশে আবারো প্রজ্বলিত হবে ছাত্রলীগের গৌরব কথা, ছাত্রলীগের ঐতিহ্য ও অন্যায়ের বিরুদ্ধে সংগ্রামের কথা। ছাত্রলীগ মানেই গভীর দেশপ্রেম, আদর্শবোধ ও ত্যাগের মহিমায় পড়াশোনার পাশাপাশি জাতি গঠনে অনন্য সাধারণ ভূমিকা রেখে যাওয়া একটি সাহসী ছাত্র সংগঠন। যা পৃথিবীর অন্য কোনো দেশে নেই। ছাত্রলীগের যে ত্যাগ, যে অর্জন তা অন্য কারো নেই। ছাত্রলীগের ইতিহাস ছাত্রলীগই। ছাত্রসমাজের নেতৃত্বদান কারী এই ছাত্রলীগ প্রতিষ্ঠাতালগ্ন থেকেই ছিল গৌরবদীপ্ত ও মহিমান্বিত্ব।

যখনই অশুভ শক্তি মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করেছে, তখনই রাজপথে সক্রিয় ছিল ছাত্রলীগ। নতুন নেতৃত্ব আসা সকলের জেনে নেওয়া উচিত ছাত্রলীগের কাজের দ্বারা যেন মাননীয় প্রধানমন্ত্রীর ভাবমর্যাদা প্রশ্নের সম্মুখীন না হয়।

১৯৪৮ সালের ৪ জানুয়ারি থেকে আজ পর্যন্ত একই লক্ষ্যে অবিচল একটি নাম ‘ছাত্রলীগ’, এককভাবে কোনো সংগঠনের কাছে যদি পুরো বাংলাদেশ ঋণী থাকে, তাহলে সেই সংগঠনটির নামও ‘ছাত্রলীগ’।

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আজ বেলা আড়াইটার দিকে দু’দিন ব্যাপী এ সম্মেলনের উদ্ধোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১:১০পিএম/১১/৫/২০১৮ইং)