• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন

আজ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন


প্রকাশের সময় : মে ৫, ২০১৭, ১০:১৭ AM / ৩৭
আজ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

ঢাকারনিউজ২৪.কম:

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক (২০১৭-১৮) নির্বাচন আজ (শুক্রবার)। নির্বাচনে অংশ নিচ্ছে তিনটি প্যানেল। প্রথম প্যানেলের সভাপতি পদপ্রার্থী ওমর সানি, দ্বিতীয় প্যানেলের সভাপতি পদপ্রার্থী মিশা সওদাগর এবং তৃতীয় প্যানেলের সভাপতি পদপ্রার্থী ড্যানি সিডাক। তিন প্যানেলের সভাপতি বিজয়ী হওয়ার জন্য তারা আশাবাদ ব্যক্ত করেছেন।

ওমর সানি বলেছেন, বিগত দিনের মতো ভবিষ্যতেও চলচ্চিত্রের জন্য কাজ করে যেতে চাই। শিল্পীসমাজকে একটা সম্মানজনক অবস্থানে নিয়ে যেতে চাই। এছাড়া নির্বাচিত হলে যাবতীয় অনিয়ম বন্ধে তৎপর থাকব।

তিনি বলেন, চলচ্চিত্র শিল্পীদের নিয়ে দেশ ও দেশের বাইরে অন্তত ১০টি কনসার্ট করতে চাই। সেখান থেকে পাওয়া অর্থ সহায়তা হিসেবে দেয়া হবে দুস্থ শিল্পীদের। যৌথ প্রযোজনার ছবিগুলো সঠিক নিয়ম মেনে তৈরি করা হচ্ছে কি না, সেটি পর্যবেক্ষণ করতে চাই।

প্রতিদ্বন্দ্বী প্রার্থী মিশা সওদাগর তার প্রতিশ্রুতি তুলে ধরে বলেন, ব্যাংকে এক কোটি টাকার স্থায়ী আমানত করব। সেখান থেকে পাওয়া অর্থ দিয়ে শিল্পীদের নামে জীবনবীমা করা হবে। এমন একটি উপদেষ্টামণ্ডলী গঠন করা হবে, যারা নজির সৃষ্টি করার মতো কাজ করবেন।

অন্যদিকে ড্যানি সিডাক বলেন, আমাদের প্যানেল জয়ী হলে শিল্পীদের আবাসনের জন্য শিল্পী-পল্লী তৈরি করব। তাদের সুস্বাস্থ্য, সুচিকিৎসা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করব। প্রবীণ শিল্পীদের জন্য মাসিক ভাতার ব্যবস্থা করব। সমিতির নিজস্ব কার্যালয় স্থাপন ছাড়াও চলচ্চিত্রের মান উন্নয়নে একটি প্রয়োগিক নীতিমালা প্রস্তুত করব।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন মনতাজুর রহমান আকবর। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে থাকছেন নাজমূল হুদা মিন্টু ও পীরজাদা শহীদুল হারুন।

নির্বাচন কমিশন থেকে পাওয়া তথ্য অনুসারে, তিন প্যানেল থেকে মোট ৫৭ প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। মোট ভোটারের সংখ্যা ৬২৪ জন। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

 

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম ১০.১৫এএম/০৫//২০১৭ইং)