• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন

আওয়ামীলীগ সরকার শ্রমিক বান্ধব সরকার -ওবায়দুল কাদের


প্রকাশের সময় : মার্চ ১২, ২০১৭, ৮:১৫ PM / ৫৩
আওয়ামীলীগ সরকার শ্রমিক বান্ধব সরকার -ওবায়দুল কাদের
  • নিজস্ব সংবাদদাতা

বর্তমান শ্রম আইন গনতান্ত্রীক শ্রম আইন। আজ ১২ মার্চ আওয়ামী লীগ এর প্রধান কার্য্যালয়, বঙ্গবন্ধু এভিনিউতে জাতীয় শ্রমিক লীগ এর আয়জনে ঐতিহাসিক ৭ মার্চ এর স্বরনে এক শ্রমিক সমাবেশের আয়োজন করা হয়।

জাতীয় শ্রমিক লীগ এর সভাপতি আলহাজ্ শুক্কুর মাহমুদের সভাপতিত্বে 17238227_1392537487487201_455138024_nপ্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ এর সাধারন সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী জনাব ওবায়দুল কাদের এমপি।

তিনি তাঁর বক্তব্যে ঐতিহাসিক ৭ মার্চ এর উপর আলোকপাত করে বলেন বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার, ২০১৩ সালে শ্রমআইনকে গনতান্ত্রীক বলে দাবি করেন, বর্তমান সরকার ক্ষমতায় এসে শ্রম বিধিমালা তৈরী করেছেন, ৯টি বন্ধ পাটকল চালু করেন, গার্মেন্টস শ্রমিকদের বেতন ৪ গুন বৃদ্ধি করেন, সরকারী কর্মচারীদের ১২০% বৃদ্ধি করেন।

তিনি আরো বলেন, আগামী দের বছর সরকার ক্ষমতায় আছে এর মধ্যে শ্রমিকদের জন্য আরো চমক অপেক্ষা করছে, আর যারা জনগনকে জিম্মি করে বিভিন্ন আন্দলন করছেন তাদের কঠোর সমালোচনাও করেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ন সাধারন সম্পাদক জনাব জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক জনাব বাহাউদ্দিন নাসিম, শ্রম ও জনশক্তি বিভাগিয় সম্পাদক জনাব হাবিবুর রহমান সিরাজ সহ শ্রমিক লীগ এর অন্যান্য নেতৃবৃন্দ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। ঢাকা মহানগর দঃ ও উঃ শ্রমিক লীগ, রিকশা শ্রমিক লীগ সহ শ্রমিক লীগ এর সহযোগী সংগঠন ও বেসিক সংগঠনের মধ্যে অংশগ্রহনে ছিল পল্লীবিদ্যুৎ শ্রমিক কর্মচারী লীগ, জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ, বেসিক ব্যাংক সি.বি.এ সহ অন্যান্য শ্রমিক সংগঠন।

17274382_1392537530820530_2069862189_n

এসডিপি/ক্যানি