• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৭:১১ অপরাহ্ন

অসুস্থতার কারণে আদালতে হাজির করা হয়নি খালেদাকে


প্রকাশের সময় : এপ্রিল ৫, ২০১৮, ২:২৪ PM / ১৫০
অসুস্থতার কারণে আদালতে হাজির করা হয়নি খালেদাকে

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় পরবর্তী যুক্তিতর্ক শুনানি আগামী ২২ এপ্রিল নির্ধারণ করা হয়েছে। পুরান ঢাকার বকশীবাজারস্থ অস্থায়ী আদালতে ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান এদিন ধার্য করেছেন। এদিন ওই মামলার যুক্তিতর্ক শুনানির দিন ধার্য ছিল। এদিকে, অসুস্থ থাকায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে বকশীবাজারস্থ আদালতে হাজির করা হয়নি।

দুর্নীত দমন কমিশনের (দুদক) আইনজীবী মোশাররফ হোসেন কাজল সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

অসুস্থ থাকায় খালেদা জিয়ার জামিন পরবর্তী নির্ধারিত তারিখ ২২ এপ্রিল বাড়ানো হয়েছে।

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ১ ফেব্রুয়ারি আসামি জিয়াউল হক মুন্নার পক্ষে যুক্তিতর্ক শুনানি অব্যাহত রয়েছে এবং খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন বাকি আছে।

এদিকে, একই বিচারক গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুনীতি মামলায় ৫ বছরের কারাদণ্ড দেন। ওই দিনই তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকেই নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন খালেদা জিয়া।

২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।

মামলাটিতে বিএনপি নেতা হারিছ চৌধুরী এবং তার তৎকালীন একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান আসামি।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/২:২২পিএম/৫/৪/২০১৮ইং)