• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন

অপরুপ রুপে পরিপূর্ণ নারায়ণগঞ্জের ‘সাবদী’


প্রকাশের সময় : জানুয়ারী ২৩, ২০১৯, ৪:০৮ PM / ৪৮
অপরুপ রুপে পরিপূর্ণ নারায়ণগঞ্জের ‘সাবদী’

সোহানুর রহমান সোহান, নারায়ণগঞ্জ : প্রাকৃতিক সৌন্দর্য্য আর অপরুপ রুপে পরিপূর্ণ নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলায় অবস্থিত একটি গ্রাম ‘সাবদী’।

এই গ্রামের চারদিকে রয়েছে সরিষা ক্ষেত ও ফুলের সমরোহ। গ্রামের আশেপাশে জমি ও বাড়ির আঙিনায় রয়েছে হরেক-রকমের ফুলের বাগান। তাছাড়াও গাছে গাছে পাখিদের সুমধুর গান, সুন্দর একটি মন্দির, প্রবাহমান একটি শান্ত নদী, সব মিলিয়ে যেনো ভরপুর সৌন্দর্যে সৌহার্দ্যপূর্ণ এই গ্রামটি।

গ্রামের মধ্য দিয়ে একটি পীচ-ঢালা পথ চলে গিয়েছে। সেই পথ দিয়ে হাটতে গেলে চোখে পড়ে হাজারী-রকমের ফুলের বাহার যেমন-গাদা, বেলী, চেরী, জিপসী, ডালিয়া, গোলাপ, জবা, কাঠবেলীর মতো বিভিন্ন ফুল। বিভিন্ন রকমের ফুলের দ্বারা এই গ্রামকে অনেকে আবার ফুলের গ্রাম বলেও চিহ্নিত করে থাকে।গ্রামের অনেকে আবার ফুল চাষের মাধ্যমে জীবিকাও নির্বাহ করে।

রাস্তার ধার থেকে নদীর দিকে তাকালেও যেনো এক অপরুপ মায়ায় অবনত হয়ে যায় মন। এই নদীর জলও অনেক স্বচ্ছ।নদীতে বিভিন্ন জেলেদের মাছ ধরার দৃশ্য ও ছোট-ছোট নৌকার চলাচল যেনো সৃষ্টি করে করে তুলে এক মনোরম পরিবেশ। বিভিন্ন সময়ে বিভিন্ন রুপে রুপান্তরিতে হয়ে থাকে এখানকার পরিবেশ। সব কিছু মিলিয়ে যেনো মধুময়ী এই গ্রামটি।


(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৪:০৫পিএম/২৩/১/২০১৯ইং)