• ঢাকা
  • সোমবার, ২৪ Jun ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

সব শিক্ষা প্রতিষ্ঠানকে গ্রিন-ক্লিন-স্মার্ট গড়ে তোলা হবে : পলক


প্রকাশের সময় : জানুয়ারী ২৮, ২০২৩, ১১:২৯ AM / ৬৭
সব শিক্ষা প্রতিষ্ঠানকে গ্রিন-ক্লিন-স্মার্ট গড়ে তোলা হবে : পলক

নাটোর সংবাদদাতা : বিচারপতি ফাহমিদা কাদেরের হাতে সম্মাননা তুলে দেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক
দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানকে গ্রিন, ক্লিন এবং স্মার্ট প্রতিষ্ঠানে পরিণত করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট নাগরিক, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার এবং স্মার্ট সমাজের ওপরে প্রতিষ্ঠিত হবে স্মার্ট বাংলাদেশ। এছাড়া চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় মাইক্রো প্রসেসর ডিজাইন, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স, রোবটিকস এবং সাইবার সিকিউরিটি প্রযুক্তির বিকাশ ও সক্ষমতা বাড়াতে কাজ শুরু হয়েছে।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে সিংড়া উপজেলা কোর্ট মাঠে ১২ দিনব্যাপী আয়োজিত চলনবিল শিক্ষা উৎসবের অষ্টম দিনে সংবর্ধনা ও সম্মাননা প্রদান প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন- বাংলাদেশ হাইকোর্টের বিচারপতি ফাহমিদা কাদের ও শিল্প
মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানাসহ অন্যরা।

এ সময় সিংড়ার রত্ন হিসেবে বিচারপতি ফাহমিদা কাদের এবং শিল্প সচিব জাকিয়া সুলতানাকে সম্মাননা দেওয়া করা হয়। এছাড়া রত্নগর্ভা মা, মরণোত্তর গুণিজন, অদম্য মেধাবীসহ ১ হাজার ৬০০ জনকে সম্মাননা দেওয়া হয়। ৩১ জানুয়ারি শেষ হবে ১২ দিনের চলনবিল শিক্ষা উৎসব।