• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন

শামীম এন্টারপ্রাইজের ৩০% শেয়ার অধিগ্রহণ করবে সী পার্ল


প্রকাশের সময় : মার্চ ১৪, ২০২৩, ৩:৩৭ PM / ১১৪
শামীম এন্টারপ্রাইজের ৩০% শেয়ার অধিগ্রহণ করবে সী পার্ল

ডেস্ক রিপোর্ট : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সী পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড তাদের সহযোগী প্রতিষ্ঠান শামীম এন্টারপ্রাইজ (প্রা.) লিমিটেডের (এসইপিএল) ৩০ শতাংশ শেয়ার অধিগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে। অতিরিক্ত সাধারণ সভার (ইজিএম) মাধ্যমে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিয়ে এ বিনিয়োগ করতে পারবে কোম্পানিটি।

সোমবার (১৩ মার্চ) ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত ৭৯তম পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মঙ্গলবার (১৪ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে জানিয়েছে কোম্পানিটি।

শামীম এন্টারপ্রাইজ (প্রা.) লিমিটেড একই ব্যবস্থাপনার অধীনে পরিচালিত পুরোনো একটি কোম্পানি। শামীম এন্টারপ্রাইজের ৩ কোটি ৩৯ লাখ ৮ হাজার ১৬০টি শেয়ার ১০ টাকা মূল্যে ক্রয় করবে সী পার্ল।

ডিএসইর ওয়েবসাইটে প্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্যে সী পার্ল কর্তৃপক্ষ জানিয়েছে, শামীম এন্টারপ্রাইজ একটি লাভজনক প্রতিষ্ঠান। এসইপিএলে বিনিয়োগ করলে সী পার্ল এবং এর শেয়ারহোল্ডারদের জন্য অত্যন্ত লাভজনক হবে।

শামীম এন্টারপ্রইজ আইএসও ৯০০১ সনদ পাওয়া একটি আন্তর্জাতিক মানের নির্মাণ সংস্থা। ১৯৮৪ সালে প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশের সড়ক ও জনপথ অধিদপ্তর, সেতু অধিদপ্তর, এডিবি, আইডিএ, ওয়ার্ল্ড ব্যাংক, এসএফডি ও এফআইডি, কেএফডাব্লিউ, জিওবি অধীন বিভিন্ন মেগাপ্রকল্পের কাজ করেছে প্রতিষ্ঠানটি।

এ ছাড়া বহুতলবিশিষ্ট বাণিজ্যিক ভবন, উড়াল সেতু, আন্তর্জাতিক মানের ৫ তারকা হোটেল, আন্তর্জাতিক মানের হাসপাতালসহ বিভিন্ন মেগাপ্রকল্পের নির্মাণ সম্পন্ন করেছে। এ প্রতিষ্ঠানটি বর্তমানে বাংলাদেশের প্রধান প্রধান সেতুগুলোর রক্ষণাবেক্ষণ এবং ই-টোল আদায়ের দায়িত্বে রয়েছে।