• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৪১ অপরাহ্ন

ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়ালেন ফেদেরার


প্রকাশের সময় : জুন ৬, ২০২১, ১১:২৫ PM / ২২৪
ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়ালেন ফেদেরার

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : রোলাঁ গারোর ফ্রেঞ্চ ওপেন এবার যেন পুরোপুরি কুফা। একের পর এক তারকা পতন চলছেই। খেলে পতন হলে এক কথা ছিল। একের পর এক অনাকাংখিত ঘটনার মুখোমুখি হয়ে বিদায় নিচ্ছেন টেনিস তারকারা। যার সর্বশেষ শিকার হলেন সুইস রাজপূত্র রজার ফেদেরার।

রজার ফেদেরারকে নিয়ে আলোচনা চলছিল। ইনজুরির কারণে হয়তো এবারের ফ্রেঞ্চ ওপেনকে বিদায় জানাতে পারেন তিনি। শেষ পর্যন্ত রোলাঁ গারোকে বিদায়ই বলে দিলেন ফেদেরার।

চতুর্থ রাউন্ডে ওঠার পর থেকেই তিনি হাঁটুর চোট নিয়ে সমস্যা পড়েছিলেন। আদৌ এই টুর্নামেন্টে আর খেলবেন কিনা, সেটা নিয়ে ভাবনাচিন্তা শুরু করে দিয়েছিলেন। শেষ পর্যন্ত চোটের কারণে তিনি এ বছরের ফ্রেঞ্চ ওপেন থেকে নাম তুলে নিলেন বলে জানিয়েছে আয়োজকরা। সম্ভবত ফ্রেঞ্চ ওপেনে ৩৯ বছরের ফেদেরার শেষ ম্যাচটা খেলেই ফেলেছেন।

শনিবার রাতে জার্মানির ডমিনিক কোয়েপফারকে ৭-৬ (৭-৫), ৬-৭ (৩-৭), ৭-৬ (৭-৪), ৭-৫ সেটে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠেছিলেন ফেদেরার। লড়াই চলেছিল ৩ ঘন্টা ৩৬ মিনিট ধরে।

এই প্রথম ফেদেরারের কোনো ম্যাচে প্রথম তিনটি সেটই টাইব্রেকারে গেল। আসলে পুরো ম্যাচের সব সেটেরই ফল নির্ধারিত হয়েছে টাইব্রেকারে।

দীর্ঘ লড়াইয়ের পর ফেদেরার জিতলেন ঠিকই, তবে নিজের ফর্ম নিয়ে নিজেই প্রশ্ন তুলেছেন। সে সঙ্গে চোটের সমস্যাও তাকে ভোগাচ্ছে, সেটাও পরিষ্কার করে জানিয়েছেন ফেড এক্সপ্রেস। সে কারণেই সম্ভবত নাম তুলে নিলেন ফেদেরার।

২০টি গ্র্যান্ড স্লামের মালিকের ২০২০ সালে দু’বার হাঁটুতে অস্ত্রোপচার হয়েছিল। তবে চোট সারিয়ে এই বছর তার প্রধান লক্ষ্যই ছিল, উইম্বলডনে অংশ নেওয়া। এ জন্যই সম্ভবত ফ্রেঞ্চ ওপেনে খেলে হাঁটুতে বাড়তি চাপ দিতে চাননি ফেদেরার।

এরপর খেলতে গিয়ে যদি চোট বাড়ে, সে ক্ষেত্রে হয়তো উইম্বলডনে তিনি অংশই নিতে পারবেন না। আর এই বছর কোনোভাবেই উইম্বলডন হাতছাড়া করতে চাইছেন না ফেদেরার। সে কারণেই সম্ভবত মাঝপথেই রোলাঁ গারোকে বিদায় জানালেন ফেডে এক্স।

এর আগে মিডিয়া বয়কট কেলেঙ্কারিতে সরে দাঁড়ান নারীদের দ্বিতীয় বাছাই, জাপানের নাওমি ওসাকা। সংবাদ সম্মেলন করতে গিয়ে ইনজুরিতে পড়েন দুইবারের উইম্বলডন জয়ী, সাবেক এক নম্বর বাছাই পেত্রা কেভিতোভা। এরপর ইনজুরিতে পড়ে ফ্রেঞ্চ ওপেন শেষ হয়ে যায় নারীদের এক নম্বর বাছাই অ্যাশলে বার্টিরও।
(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১১:২৪পিএম/৬.৬.২০২১ইং)